দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার দুর্গাপুরে ব্যবসায়ী দম্পতি হত্যার প্রতিবাদে দুর্গাপুর উপজেলা ক্ষোভে উত্তাল হয়ে উঠেছে। খুনীদের গ্রেপ্তার দাবিতে প্রতিবাদসভা থেকে স্থানীয়  সংসদ সদস্য ছবি বিশ্বাস  প্রশাসনকে সাতদিনের আল্টিমেটাম দিয়েছেন।

শনিবার দুপুরে শহীদ সন্তোষ পার্কে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্যাপন পরিষদ প্রতিবাদ সভার আয়োজন করে। সংগঠনটির স্থানীয় সভাপতি রেমন্ড আরেং এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, নেত্রকোণা পৌর মেয়র প্রশান্ত কুমার রায়, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্য, উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান,সিপিবি কেন্দ্রীয় নেতা ডাঃ দিবালোক সিংহ বিএনপি সভাপতি মোঃ জহিরুল আলম ভূইয়া।

এই হত্যার প্রতিবাদে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ড. অরবিন্দ শেখর রায় সংগঠন থেকে পদত্যাগ করেছেন।

এর আগে সকালে ব্যবসায়ীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে। হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদ্যাপন পরিষদ শোক র‌্যালী সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শুক্রবার বেলা পৌনে তিনটার দিকে পুলিশ দুর্গাপুর পৌর শহরের মধ্যবাজারের সুবর্ণা বস্ত্রালয়ের স্বত্তাধিকারি অরুণ কুমার সাহা (৮০) ও তার স্ত্রী হেনা রাণী সাহার (৬৭) গলাকাটা মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

দুর্গাপুর থানার ওসি রেজাউল ইসলাম খান জানান, লাশ ময়না তদন্তের জন্যে সকালে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হযেছে। জিজ্ঞাসাবাদের জন্যে ৭ জনকে আটক করা হয়েছে।

(এনএস/এএস/অক্টোবর ২৪, ২০১৫)