শরীয়তপুর প্রতিনিধি : ঢাকা বিভাগে থাকতে শরীয়তপুরের সর্বস্তরের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। প্রস্তাবিত ফরিদপুর বিভাগ থেকে শরীয়তপুরের নাম প্রত্যাহারের দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধন পালন করেছে শরীয়তপুরবাসী।

‘জাগো শরীয়তপুর’এর ব্যানারে বৃহস্পতিবার সকাল ১১ টা থেকে ১২ টার্যন্ত ঢাকা-শরীয়তপুর মহাসড়কের শরীয়তপুর সরকারি কলেজ এর সামনে থেকে পালং উত্তর বাজার পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার সড়ক জুড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে শরীয়তপুরের সকল স্কুল, কলেজের ছাত্র-শিক্ষক, রাজনীতিবীদ, সরকারি পেশাজীবী, আইনজীবী, বিভিন্ন সামাজিক সংগঠন, বিভিন্ন বাজার ও বন্দর কমিটি সহ কয়েক হাজার মানুষ মানববন্ধনে অংশগ্রহন করেন।

‘জাগো জাগো শরীয়তপুর, যাবো না আমরা ফরিদপুর/ ঢাকায় আছি, ঢাকায় থাকবো/ ঢাকা নয় বহুদূর, কেন যাবো ফরিদপুর/ ফদিরপুর বিভাগ হতে শরীয়তপুরের নাম, প্রত্যাহার কর/ আমাদের প্রাণের দাবি মেনে নাও, নিতে হবে/ জেগেছে শরীয়তপুর, যাবে না তারা ফদিরপুর, সহ প্রতিটি ব্যানারে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হয়। এসময় মানববন্ধনে অংশগ্রহনকারীদের বিভিন্ শ্লোগানে উত্তাল হয়ে উঠে শরীয়তপুর জেলা শহর।

‘জাগো শরীয়তপুর’এর আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল ফজল মাষ্টার তার বক্তব্যে বলেন, ‘প্রস্তাবিত ফরিদপুর বিভাগ হতে শরীয়তপুরের নাম প্রত্যাহারের দাবিতে শরীয়তপুরের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। শরীয়তপুরের মানুষ ফরিদপুর বিভাগে যেতে চায় না।

তাই আজ শরীয়তপুরের মানুষ ঐক্যবদ্ধ হয়ে ঢাকা বিভাগে থাকার জন্য আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। যদি আমাদের ঢাকা বিভাগ থেকে বিচ্ছিন্ন করে ফরিদপুর বিভাগে অর্ন্তভুক্ত করা হয় তাহলে সুদীর্ঘকালব্যাপী ঢাকা কেন্দ্রীক গড়ে ওঠা আমাদের সকল যোগাযোগ, শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতি বিপর্যস্ত হবে।

আমাদের আর্থ-সামাজিক উন্নয়ন কর্মকান্ড অক্ষুন্নত রাখতে আমারা ঢাকা বিভাগর সাথেই থাকতে চাই। আমরা ফরিদপুর বিভাগকে স্বাগত জানাই, কিন্তু আমরা শরীয়তপুর বাসি ঢাকা বিভাগে ছিলাম এবং ঢাকা বিভাগেই থাকতে চাই।

(কেএনআই/এএস/অক্টোবর ২৯, ২০১৫)