শরীয়তপুর প্রতিনিধিঃ বড় ভাইয়ের শ্যালকের কাছে বিয়েতে রাজি না হওয়ায় গলা কেটে হত্যা করা হয়েছে এক তরুনীকে। সোমবার সন্ধ্যায় মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুরের চোকদার কান্দি গ্রামে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে পুলিশ।

সখিপুর থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, তিন বছর আগে সখিপুরের চরসেন্সাস ইউনিয়নের চোকদারকান্দি গ্রামের মৃত আব্দুর রব গাজীর ছেলে শাহজাহান গাজী বিয়ে করে একই গ্রামের কাদির চোকদারের মেয়ে মৌসুমি আক্তারকে। বিয়ের পর থেকেই মৌসুমির ভাই কালাম চোকদার (২৫) বোনের ননদ সাবিনা (১৮)কে উত্যক্ত করতে থাকে। বিভিন্ন সময়ে নানা ধরনের কু-প্রস্তাব পাঠাতে থাকে সাবিনার কাছে। গত তিন মাস আগে সাবিনাকে বিয়ের প্রস্তাব দেয় কালাম। এতে সাবিনা ও তার পরিবার রাজি হয়নি। ফলে ক্ষিপ্ত হয় কালাম। সোমবার বিকেলে কালামের মা সানু বেগম সাবিনাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর দীর্ঘ সময় পার হয়ে গেলে সাবিনা বাড়ি না ফিরলে তাকে খোঁজাখুঁজি শুরু হয়। এক পর্যায়ে সন্ধ্যা ৭টার কালামের বাড়ির পাশে একটি ডোবার ভেতর সাবিনার মরদেহ দেখতে পায় এলাকাবাসি।

খবর পেয়ে সোমবার সন্ধ্যা ৭টার পর সখিপুর থানার পুলিশ গিয়ে সাবিনার গলা কাটা অবস্থায় তার লাশ উদ্ধার করে। মঙ্গলবার সকাল ১০ টায় লাশ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালে প্রেরণ করা হয়। হত্যাকান্ডের পর থেকেই কালাম ও তার মা পলাতক রয়েছে। কালামের বোন হাফছা আক্তার, বৃষ্টি আক্তার, আত্মীয় সাত্তার জমাদ্দার ও তার ছেলে মরু জমাদ্দারকে আটক করে হত্যাকান্ড সম্পর্কে জিজ্ঞাসবাদ করছে পুলিশ।

সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মুঞ্জুরুল হক বলেন, সংবাদ পেয়ে চোকদার কান্দি গ্রামের একটি ডোবা থেকে সাবিনার গলাকাটা লাশ উদ্ধার করেছি। এই হত্যার সাথে জড়িত থাকার সন্দেহে কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।

(কেএনআই/এনএস/নভেম্বর০৩, ২০১৫)