স্টাফ রিপোর্টার : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতারা বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী জঙ্গিবাদের ছাতা, এর নীচেই জঙ্গিবাদ বিকশিত হচ্ছে। জঙ্গিবাদ-সাম্রাজ্যবাদ একে অপরের সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত বলে মন্তব্য করেছেন ।
 

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে দলটি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তারা।

দলটির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, অন্যতম নেতা নুর আহমেদ বকুল, আবুল হোসেন, কিশোর রায় জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিনুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা বলেন, বিএনপির উদ্দেশে বলতে চাই, জামায়াতের ছত্রছায়ায় জঙ্গিবাদ বিকশিত হচ্ছে। তাই ২০ দলের সভায় তাদের ডাকা হলে এর দায়ভার বিএনপিকেই নিতে হবে।

তিনি বলেন, সমস্ত জঙ্গিবাদের পৃষ্ঠপোষক মার্কিন সাম্রাজ্যবাদ। তাই সাম্রাজ্যবাদী জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। খণ্ড খণ্ড আন্দোলনে প্রতিবাদের ঝড় তোলা যায় না। তাই সমস্ত প্রতিবাদকে একত্র করে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলতে হবে।

ব্লগার হত্যাকাণ্ডের বিষয়ে পুলিশ মহাপরিদর্শককে উদ্দেশ্য করে বাদশা বলেন, চাপাতি দিয়ে পুলিশকে হত্যা করা হয়। আর গণমাধ্যমে খবর আসে পুলিশের বন্দুকে গুলি ছিল না। তাহলে গুলি ছাড়া বন্দুক কেন দেওয়া হয়? এটা কি জঙ্গিবাদকে সহায়তা করা নয়?

বক্তারা আরও বলেন, জামায়াত-বিএনপির মাধম্যেই জঙ্গিবাদ বেড়ে চলছে। এদের রুখে দিতে জাতীয় ঐক্য গড়ে তোলার বিকল্প নেই। অনথ্যায় যে হত্যাকাণ্ড চলছে তা রোধ করা যাবে না।

ব্লগার হত্যাকাণ্ডের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশ শেষে নেতা-কর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে কদম ফোয়ারা হয়ে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

(ওএস/এএস/নভেম্বর ০৫, ২০১৫)