স্টাফ রিপোর্টার : খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বারবার আসতে চেয়েও খালেদা দেশে আসছেন না। তিনি আদৌও দেশে ফিরবেন কিনা তাও নিশ্চিত নয়।

শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ওই আলোচনা সভার আয়োজন করে।

খাদ্যমন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদ সৃষ্টিতে বিএনপি নেত্রী বিদেশিদের পরামর্শে কাজ করছেন। আর দেশের বাইরে থেকে জঙ্গি কার্যক্রমে নেতৃত্ব দিচ্ছেন তারেক রহমান।

জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের অভিযান অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘আওয়ামী লীগ কোনো রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করে রাজনীতি করে না। করার চিন্তাও করে না। সন্ত্রাস ও জঙ্গিবাদের কারণেই দেশে আসতে ভয় পাচ্ছেন খালেদা জিয়া।

খাদ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি নেত্রী খালেদা ও তারেক উভয়ই জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত। এ কারণেই তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের মামলার সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। খালেদা জিয়ার শাসনামলের রাষ্ট্রীয় কর্মকর্তারাই এ বিষয়ে সাক্ষী দিচ্ছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি এ টি এম শামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি, প্রফেসর ড. আক্তারুজ্জামান, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আল মুরাদ, আওয়ামী লীগ উপ-কমিটির সহ সম্পাদক বলরাম পোদ্দার প্রমুখ।

(ওএস/এএস/নভেম্বর ০৭, ২০১৫)