ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধা খয়রাত আলীর বিরুদ্ধে টাকার বিনিময়ে ভুয়া মুক্তিযোদ্ধা বানানো, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের

স্বাক্ষর জাল করা, সরকারী জমি দখলের চেষ্টা, মিথ্যা মামলা করে সম্মানীয় ব্যক্তিবর্গের মান ক্ষুন্ন করা, জামায়াত-বিএনপি’র দালালীসহ প্রতারণার অসংখ্য অভিযোগ উঠেছে।

শুক্রবার সন্ধায় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আখতারুল ইসলাম।

এতে বলা হয়, খয়রাত আলী একজন ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। তিনি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা না হয়েও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা হিসেবে সরকারী ভাতা তুলছেন। এতে সরকারী অর্থ আত্মসাৎ করা হচ্ছে। তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহীম খানসহ জেলা মুক্তিাযোদ্ধা কমান্ডারের স্বাক্ষর জাল করে অনেক ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়েছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও ডাক বাংলো সংলগ্ন জেলা পরিষদের জায়গা দখলের চেষ্টা স্থানীয় মুক্তিযোদ্ধাদের হস্তক্ষেপে পন্ড হয়ে যায়। তিনি কমান্ডার ইব্রাহীম খানসহ সাধারণ মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে মামলা করে তাদের হয়রানী করেন। জনৈক কালাচান শীলকে দিয়ে ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ইমদাদুল হকের বিরুদ্ধে নানা মিথ্যা ও মনগড়া গল্প সাজিয়ে বিভিন্ন দপ্তরে খোলা চিঠি দিয়ে তার মান সম্মান ক্ষুন্ন করার অপচেষ্টা করেন। সর্বশেষ ২৮ অক্টোবর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক পীরগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করতে আসলে খয়রাত আলী জনৈক শাহজাহান আলী নামে এক মুক্তিযোদ্ধাকে মদ খাইয়ে সভা স্থালে এসে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করে। এতে মন্ত্রী ক্ষুব্ধ হয়ে তাদের কোমরে দড়ি বেঁধে আটক করতে পুলিশকে নির্দেশ দেন। অথচ সেই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে একটি কু-চক্রী মহলের সহায়তায় খয়রাত আলী গত ৩ নভেম্বর সাবেক জাতীয় সংসদ সদস্য ইমদাদুল হক সহ ৫ মুক্তিযোদ্ধা, ১ মুক্তিযোদ্ধা সন্তান ও ৫ জন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে আদালতে মিথ্যা মামলা দায়ের করেন। সংবাদ সম্মেলনে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এ সময় সাবেক এমপি ইমদাদুল হক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকরামুল হক, মুক্তিযোদ্ধা কমান্ডার ইব্রাহীম খান বক্তব্য রাখেন। তারাও খয়রাত আলীর নানা জালিয়াতি ও অন্য মতাদর্শের ভাড়াটে হিসেবে সরকারের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বলে অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে খয়রাত আলীর অপকর্মের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ারও দাবী জানানো হয়।

(এফআইআর/এলপিবি/নভেম্বর ৭, ২০১৫)