বাগেরহাট প্রতিনিধি : দেশে এখন তৃতীয় শক্তির উত্থান অপরিহার্য হয়ে পড়েছে। দেশে সাংবাদিকদের এখন স্বাধীনতা নেই। তথ্য মন্ত্রনালয় একটা সেল করেছেন, সেই সেলের কাছ থেকে পারমিশন নিতে হচ্ছে সাংবাদিকদের। সাংবাদিকরা  লিখতে পারবেন না,- ছাপতে পারবেনা, তাদের মুখে তালা লাগিয়ে দিয়েছে সরকার। আগে অন্যায়ের বিরুদ্ধে- জুলুমের বিরুদ্ধে মানুষের মিছিল ছিল সবচেয়ে বড় অস্ত্র। এখন প্রতিবাদ করা, সমাবেশ করা তারা বন্ধ করে দিয়েছেন।

রাজনৈতিক দলগুলো সভা সমাবেশ করতে পারবে না। ফলে দেশে সন্ত্রাসী কর্মকান্ডতো বেড়বে। সভা সমাবেশ করতে দিন এসব বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছন জাতীয় সমাজতান্ত্রীক দল জাসদের (রব) সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আব্দুর রব।

শনিবার বিকালে বাগেরহাট সাস্কৃতিক ফাউন্ডেশন মিলনায়তনে জেলা জাসদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় আ স ম আব্দুর রব বর্তমান সরকারের বিভিন্ন কর্মকান্ডের ব্যাপক সমালোচনা করে বলেন,তাদের পায়ের তলায় মাটি নেই, জোর করে তারা ক্ষমতায় আকড়ে আছেন। দেশের সব সাংবিধানিক প্রতিষ্ঠান তারা শেষ করে দিয়েছে। এমনকি বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক এখন ছাত্রী ধর্ষন করে যা আমার বাপের বয়সেও শুনিনি? মায়ের পেটের শিশুও গুলিবিদ্ধ হচ্ছে। সন্ত্রাসীদের সরকার প্রশ্রয় দিয়ে এভাবে জোর করে বেশী দিন ক্ষমতায় টিকে থাকা যাবে না।

তিনি দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করে আরও বলেন, দলীয় প্রতীকে নির্বাচিত চেয়ারম্যান বিচার কাজ করবেন কিভাবে? সরকার প্রধানসহ মন্ত্রী এমপিরা প্রয়োজনে হেলিকপ্টার নিয়ে প্রচার কাজ চালাতে পারবেন গরীব একজন স্কুল মাষ্টার যদি ইউনিয়ন পরিষদে দাড়ায় তার পক্ষে হেলিক্পটার নিয়ে যাবে কে? তিনি জনগনের প্রতিনিধিত্বশীল, প্রাদেশিক সরকারের জোর দাবি জানান।

জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল লতিফ খানের সভাপতিত্ব সম্মেলনে দলের সিনিয়র সহসভাপতি সাবেক এমপি আব্দুল গোফরান, খুলনা মহানগর জাসদের সভাপতি মো: লোকমান হাকিম, খুলনা জেলা সভাপতি এ্যাড. আ ফ ম মহসীন আলী বক্তৃতা করেন। পরে তিনি দলীয় কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে বাগেরহাট জেলা কমিটির সভাপতি হিসেবে শেখ নজরুল ইসলাম ও মো: মুজিবুর রহমানকে সাধারণ সম্পাদক হিসাবে নাম ঘোষণা করেন।

(একে/এএস/নভেম্বর ০৭, ২০১৫)