গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : রাতের অন্ধকারে বেগুন ক্ষেতে হানা দিয়ে ধারালো অস্ত্র দিয়ে ৭ হাজার বেগুনগাছ কেটে তছনছ করে পালিয়েছে অজ্ঞাত একদল দুর্বৃত্ত। এতে চার লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ভুক্তভোগী কৃষক মেজেক আলী মন্ডল। গতকাল সোমবার দিবাগত গভীর রাতে রাজবাড়ীর গোয়ালন্দে এ ঘটনাটি ঘটেছে।

পুলিশ, ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের তমছের মাতবরপাড়া গ্রামের কৃষক মেজেক আলী মন্ডল। প্রতি বছরের ন্যায় এবারও তিনি তার বাড়ির পাশে দুই বিঘা নিজ জমিতে ৭ হাজার বেগুন চারা রোপণ করেন। চারাগুলো বড় হয়ে গাছে এখন প্রচুর বেগুন ধরেছে। আর মাত্র ১৫ দিন পর থেকে তিনি ওই ক্ষেতের বেগুন তুলে তা বাজারে বিক্রি করবেন। এমন অবস্থায় গতকাল সোমবার দিবাগত গভীর রাতে ধারালো অস্ত্র হাতে অজ্ঞাত একদল দুর্বৃত্ত কৃষক মেজেক আলীর বেগুন ক্ষেতে হানা দেয়। দুর্বৃত্তরা এসময় ওই জমির সাত হাজার বেগুনগাছ কেটে তছনছ করে। পরে রাতের অন্ধকারে তারা পালিয়ে যায়। পরদিন আজ মঙ্গলবার ভোরে কৃষক মেজেক আলী তার বেগুন ক্ষেত পরিচর্যা করতে যান। এসময় তার দুই বিঘা জমিতে লাগানো সব বেগুন গাছ গোঁড়া থেকে কাটা অনস্থায় পড়ে থাকতে দেখে তিনি দিশেহারা হয়ে এলাকাবাসীর খবর দেন।

কৃষক মেজেক আলী তার ক্ষেতের ৭ হাজার বেগুনগাছ হারিয়ে মানষিক ভাবে ভেঙ্গে পড়েছেন। পরে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘আমি একজন সাধারণ কৃষক। এলাকায় আমার কোন শত্রু নেই। তবে কোন কারণে এবং কারা রাতের অন্ধকারে এসে আমার এমন সর্বনাশ করেছে তাও আমি বুঝতে পারছি না।’ এতে তার ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে দাবী করে মেজেক আলী মন্ডল আরো বলেন, ‘যারা আমার এমন সর্বনাশ করেছে আমি তাদের বিচার চাই।’ এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানায় একটি জিডি লিপিবদ্ধ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস.এম শাহজালাল বলেন, ‘বিষয়টি তদন্ত করে দুর্বৃত্তদের খুজে বের করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।’

(জিসিপি/এএস/নভেম্বর ১০, ২০১৫)