হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে জেলা পর্যায়ে ফসল উৎপাদন বৃদ্ধিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সাইফুর রহমান টাউন হলে দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর এ কর্মশালার আয়োজন করে।

হবিগঞ্জের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মোশারফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক সম্প্রসারণ মো. তোফাজ্জল হোসেন, সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. আবুল হাসেম ও হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক গোপাল চন্দ্র দাস।

শিরিন আক্তার ও অলক কুমার চন্দর পরিচালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আব্দুল রউফ, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র হোড় ও তোফায়েল আহমেদ।

দিনব্যাপী প্রশিক্ষণে রিসোর্স পার্সনের দায়িত্ব পালন করেন কৃষি বিভাগ, কৃষি গবেষণা ইনস্টিটিউট ও ধান গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক ও কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণে জেলার ২৪০ জন উপসহকারী কৃষি কর্মকর্তা, কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসার, এসএসিপিও, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার ও কৃষকরা অংশ নেন।

(ওএস/এস/মে ২৬, ২০১৪)