নওগাঁ প্রতিনিধি :নওগাঁর মান্দায় মারপিটে আহত হরেন্দ্রনাথ সরকার ওরফে ভাদু (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত ভাদু উপজেলার সাহাপুর গ্রামের মৃত সুরেন্দ্রনাথ সরকারের ছেলে।

পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে গত ৬ নবেম্বর মারপিটের শিকার হন তিনি। ঘটনায় মামলা দায়েরের পর আসামী পিতা-পুত্র দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, মুক্তিযোদ্ধার কার্ড দেয়ার নাম করে সাহাপুকুরিয়া গ্রামের পল্লী চিকিৎসক নিমাই চন্দ্র ভাদুর নিকট থেকে ২০ হাজার টাকা হাতিয়ে নেন। দীর্ঘদিন পেরিয়ে গেলে মুক্তিযোদ্ধার কার্ড কিংবা টাকা ফেরৎ দেয়া হয়নি। গত ৬ নবেম্বর সন্ধ্যায় নিমাই চন্দ্রের ফেরিঘাট ওষুধের দোকানে টাকা ফেরত চাইতে গেলে ভাদুকে মারপিট করে পাকা রাস্তার ওপরে ফেলে দেয়া হয়। এতে ভাদু মাথায় আঘাত পেয়ে গুরুতর জখম হন। তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

রামেক হাসপাতাল থেকে ৯ নবেম্বর ভাদুকে ছাড়পত্র দেয়ার পর বুধবার রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়িতে মারা যান তিনি। ঘটনায় নিহতের ছেলে অনুকুল চন্দ্র বাদি হয়ে থানায় নিমাই চন্দ্র (৫০) ও ছেলে নির্মল চন্দ্রকে (২৫) আসামি করে মামলা দায়ের করেন।

পুলিশ রাতেই অভিযান চালিয়ে নিমাই ও নির্মলকে গ্রেফতার করেছে। থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, নিহত ভাদুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত নিমাই ও নির্মলকে আদালতে সোপর্দ্দ করা হয়েছে।

(বিএম/এসসি/নবেম্বর১২,২০১৫)