রাজশাহী প্রতিনিধি : কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে পরিবহন মালিক-শ্রমিক নেতাদের বৈঠক।

মঙ্গলবার থেকে সড়কে অবৈধ যানবাহন বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করাসহ প্রশাসনের পক্ষ থেকে ৬ দফা দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলেও পরিবহন নেতারা রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

রাজশাহী বিভাগে রোববার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের প্রেক্ষিতে বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে পরিবহন নেতাদের মতবিনিময় সভার আহ্বান করেন।

সভায় রাজশাহী বিভাগের ৮ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং পরিবহন মালিক-শ্রমিক নেতারা অংশ নেন। বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এ সভা চলে। সভায় বিভাগের প্রতিটি জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, হাইওয়ে পুলিশ সুপার এবং পরিবহন নেতারা বক্তব্য রাখেন।

পরে বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ সকল দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে মঙ্গলবার থেকে সড়কে অবৈধ যানবাহন (নসিমন, করিমন, ভটভটি, পাওয়ারটিলার, ট্রাক্টর) চলাচল বন্ধে মোবাইল কোর্ট পরিচালনার ঘোষণা দিয়ে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানান।

এরপর রাজশাহী বিভাগীয় পরিবহন আন্দোলন কমিটির আহ্বায়ক মনজুর রহমান পিটার বলেন, ‘ইতিপূর্বেও এ ধরণের আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু তা বাস্তবায়ন হয়নি। ফলে ধর্মঘট চলবে।’

প্রশাসনের অভিযানে আশ্বস্ত হলে আর কোনো বৈঠক ছাড়াও ধর্মঘট প্রত্যাহার করা হবে বলে ঘোষণা দেন পরিবহন মালিক নেতা পিটার।

নসিমন, করিমন, ভটভটি, পাওয়ারটিলার, ট্রাক্টরসহ অবৈধ যান চলাচল বন্ধ, সিএনজি, মাহেন্দ্র, থ্রি হুইলার এবং ইমাসহ রুট পারমিট বহির্ভূত এলাকায় চলাচল বন্ধ ও রুট পারমিট প্রদান বন্ধ, লিজকৃত বিআরটিসি ও দ্বিতল বাস উপজেলাভিত্তিক চলাচল বন্ধ, স্কেলের নামে অবৈধ চাঁদাবাজি বন্ধ, বিআরটিএর ট্যাক্স টোকেন ও ফিটনেসের বর্ধিত ফি প্রত্যাহার এবং সকল প্রকার পুলিশি হয়রানি বন্ধের দাবিতে রোববার থেকে ধর্মঘটের ডাক দেয় রাজশাহী বিভাগীয় বাস-ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

(ওএস/এস/মে ২৬, ২০১৪)