বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মংলায় সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রথম শ্রেণির এক শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে মংলা কলেজের ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক আবু ইব্রাহিম শাহ মোহাম্মদ বাকি বিল্লাহকে (৪৬) গ্রেপ্তার করা হয়েছে। রবিবার সকালে মংলা থেকে খুলনায় পালিয়ে যাওয়ার পথে রূপসা এলাকা থেকে প্রভাষক বাকি বিল্লাহকে আটক করে মংলা পুলিশ ।

পুলিশ জানান, শনিবার দুপুরে মংলা শহরের মাওলানা ভাসানী সড়কের পশু হাসপাতাল এলাকার প্রথম শ্রেণির এক শিশু শিক্ষার্থী (৭) তাদের প্রতিবেশী মংলা কলেজের প্রভাষক আবু ইব্রাহিম শাহ মোহাম্মদ বাকি বিল্লাহর বাড়ীতে তার দুই মেয়েদের সাথে খেলাধুলা করতে যায়। এ সময় বাকি বিল্লাহ ঘর থেকে তার দুই মেয়েকে কৌশলে বের করে দিয়ে নানা প্রলোভন দেখিয়ে ওই শিশুটিকে ঘরের মধ্যে নিয়ে তার উপর যৌন নিপিড়ন চালায়। পরে শিশুটি বাড়ী ফিরে গেলে তার শরীরের বিভিন্ন স্থানে তার মা যৌন নিপিড়নের আলামত দেখয়ে পায়। শিশুটি এসময় তার মায়ের কাছে বাকি বিল্লাহর হাতে যৌন নিপিড়নের বিষয়টি খুলে বলে। এ ঘটনায় শিশুর পিতা শনিবার রাতে বাকি বিল্লাহর নামে মংলা থানায় শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ আইনে মামলা দায়ের করে।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফুর রহমান জানান, শিশুর পিতা শনিবার রাতে থানায় মামলা দায়েরের পর আসামী বাকি বিল্লাহকে গ্রেপ্তারে অভিযানে নামে পুলিশ। এই অবস্থায় রবিবার সকালে মংলা থেকে খুলনায় পালিয়ে যাওয়ার পথে রূপসা এলাকা থেকে বাকি বিল্লাহকে গ্রেপ্তার করে মংলা পুলিশ। গ্রেপ্তারের পর বাকি বিল্লাহ শিশুটিকে যৌন নিপিড়নের কথা প্রাথমিক ভাবে পুলিশের কাছে স্বীকার করেছে। গ্রেপ্তার বাকি বিল্লাহকে দুপুরে আদালতে হাজির করলে বিচারক তাকে জের-হাজতে পাঠাবার নির্দেশ দেয়।

(একে/এসসি/নবেম্বর১৬,২০১৫)