শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরার পদ্মার বালুচরে নতুন হাট-বাজারের উদ্বোধন করেছেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বি, এম মোজাম্মেল হক।

সোমবার সন্ধ্যায় পদ্মা সেতুর জাজিরা পয়েন্টের পাশে জেগে ওঠা নতুন চরে পাইন পাড়া মঙ্গল মাঝির হাট নামে এই বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ মোজাম্মেল হকের সাথে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোবারক আলী শিকদারসহ স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও এলাকাবাসী।

গত ১৫ বছর আগে পদ্মার ভাঙ্গনে বিলুপ্ত হয়ে যায় জাজিরার পূর্ব নাওডোবা ইউনিয়নের পাইনপাড়া মাঝিকান্দি গ্রাম ও এর আশে পাশের এলাকা। এসময় অন্তত ৬ শত পরিবার তাদের বসত বাড়ি, ফসলী জমি, শিক্ষা প্রতিষ্ঠানসহ অনেক স্থাপনা হারিয়েছিল পদ্মা বক্ষে। পাইনপাড়া মাঝিকান্দি গ্রামটি নতুন করে জেগে উঠায় এই চরে প্রায় ৯ শত পরিবার বসবাস শুরু করে গত তিন বছর আগে থেকে।

এলাকাবসীর জীবন যাত্রার মান উন্নয়নের জন্য এখানে নতুন হাট বসানো হয়েছে বলে জানিয়েছেন এলাকার জনপ্রতিনিধিরা। প্রায় ৩০ বিঘা জমির উপর গড়ে তোলা এই হাটে একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপনসহ হাটের প্রয়োজনীয় সব উন্নয়ন ও অবকাঠামো নির্মাণের ঘোষণা দেন সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক ও উপজেলা চেয়ারম্যান মোবারক আলী শিকদার।

(কেএনআই/এএস/নভেম্বর ১৭, ২০১৫)