মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে চলন্ত বাসে সাহেদা বেগম নামের এক মহিলা যমজ কন্যা সন্তান জন্ম দিয়েছেন। পরে স্বজন ও বাস যাত্রীদের সহযোগিতায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। মা ও নবজাতকরা সুস্থ আছেন।

সাহেদা বেগমের ভাই এনামূল হাসান জানান, সংগ্রাম পরিবহনে করে ঢাকা থেকে গ্রামের বাড়ি সাতক্ষীরায় যাচ্ছিলেন তারা। পাটুরিয়া ঘাটের কাছে পৌঁছালে সাহেদা চলন্ত বাসেই দুটি কন্যা সন্তান প্রসব করেন।

এসময় বাসের অন্যান্য যাত্রীরা তাদের সহযোগিতায় এগিয়ে আসেন। পরে মা ও দুই যমজ সন্তানকে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন মা ও নবজাতকরা সম্পূর্ণ সুস্থ আছেন।

সাহেদা বেগম সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা উপজেলার মিঠাবাড়ি গ্রামের খায়রুল ইসলাম বাবুর স্ত্রী। খায়রুল সংগ্রাম পরিবহনের রাজধানীর শ্যামলী কাউন্টারে ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। তাদের ঘরে সুমাইয়া ও সামিয়া নামে আরো দুই কন্যা সন্তান রয়েছে।

সাহেদার ভাই এনামূল আরো জানান, স্থানীয় একটি ক্লিনিকে তার বোনের স্বাস্থ্য পরীক্ষা করার পর চিকিৎসকরা আগামী জানুয়ারি মাসে সন্তান প্রসবের সম্ভাবনার কথা জানিয়েছিলেন।

(ওএস/এএস/নভেম্বর ২৫, ২০১৫)