কিশোরগঞ্জ প্রতিনিধি : ৬ দফা দাবিতে কিশোরগঞ্জের সব রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল  থেকে বাস চলাচল  বন্ধ থাকায় যাত্রী সাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বৃহত্তর ময়মনসিংহের নেত্রকোণায় পরিবহন মালিক শ্রমিকদের ওপর আনসার সদস্যদের গুলিবর্ষণের প্রতিবাদে। নেত্রকোণার জেলা প্রশাসক আবুল কালামকে প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ , নেত্রকোনা,টাংগাইল, গাজীপুর, জামালপুর, শেরপুর ও ঢাকা জেলা সহ ৮ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে ঢাকা বিভাগীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
কিশোরগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক আলমগীর মুরাদ রেজা বলেন, মালিকরা বাধ্য হয়ে মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য সব রুটের বাস চলাচল বন্ধ রেখেছেন।
নেত্রকোণার জেলা প্রশাসক আবুল কালামকে অবিলম্বে প্রত্যাহার। একই সঙ্গে গুলিবর্ষণের নির্দেশ দাতাসহ দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে।
মহাসড়কগুলোতে রেজিষ্ট্রেশনবিহীন অবৈধ সিএনজি, অটো টেম্পু, নসিমন, করিমন, বটবটি, চান্দের গাড়ি, ইজিবাইক প্রভৃতি গাড়ি চলাচল বন্ধ করতে হবে।
এছাড়া অবৈধ এসব গাড়ির সঙ্গে দুর্ঘটনা হলে ৩০২ ধারায় কোন মামলা চলবে না এবং নেত্রকোণায় মালিক-শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে।
মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সঙ্গে সরকারের চুক্তি বাস্তবায়ন করতে হবে।
মহাসড়কে পুলিশের চাঁদাবাজি বন্ধ ও ওয়েস্কেলের দুর্নীতি বন্ধ করে এর নিয়ন্ত্রণ মালিক শ্রমিকদের কাছে দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে ।
এ অবস্থায় যাত্রীদেরকে সীমাহীন দুর্ভোগে পড়তে হচ্ছে।
(পিকেএস/এএস/মে ২৭, ২০১৪)