যশোর প্রতিনিধি  : যশোরের বেনাপোল সীমান্ত পথে অবৈধভাবে পারাপারের সময় ২০ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার ভোরে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোল-গাতিপাড়া সড়ক ও পুটখালীর চরের মাঠ থেকে তাদের আটক করা হয়।

ভারত থেকে ফেরার সময় বেনাপোল-গাতিপাড়া সড়ক থেকে আটক করা হয় মাগুরার পরিতোষের স্ত্রী লিলি বিশ্বাস(৩৫), সঙ্গে থাকা শিশু প্রিতম (০৩), মানিকগঞ্জের মতিলালের ছেলে জীবন চন্দ বালা (৪২), জীবন চন্দ্র বালার স্ত্রী মালতি দাস (৩২), সঙ্গে থাকা শিশু মানব (০২), যশোরের গিরী অধিকারীরর স্ত্রী মমতা অধিকারী (৫৪) ও নড়াইলের বাদশার ছেলে টিটোন শেখ(২৫)।

ভারতে যাওয়ার চেষ্টাকালে বেনাপোলের পুটখালী চরের মাঠ থেকে আটক করা হয় মাদারীপুরের হারুন খানের ছেলে আল আমিন (২৫), নড়াইলের অলিয়ারের ছেলে ইসমাইল (২৭), আব্দুল শরীফের ছেলে ইনজাহার (৪৫), মাগুরার নরেন্দ্র নাথের ছেলে পল্লব বিশ্বাস (৩৫), শরিয়তপুরের সুবল দাসের ছেলে শুসান্ত দাস (২৩), পিরোজপুরের হরলাল শিকদারের ছেলে বিকাস শিকদার (২৮) ও রশময় ঠিকাদারে ছেলে কৃষনো ঠিকাদার (২৩)।

২৬ ব্যাটালিয়নের বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সুবেদার আইয়ুব আলী সরদার ও ২১ ব্যাটালিয়ন পুটখালী বিজিবি ক্যাম্পের হাবিলদার সিদ্দিক জানান, পাচারকারীদের মাধ্যমে এসব নারী-পুরুষ অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারত ও বাংলাদেশে পারাপার হচ্ছিল। এসময় বিজিবি সদস্যরা অভিযান চালালে দালালরা তাদের ফেলে পালিয়ে যান। পরে বিজিবি সদস্যরা সেখান থেকে ২০ জনকে আটক করে পুলিশে সোপর্দ করে।

(ওএস/এইচআর/নভেম্বর ২৬, ২০১৫)