হাকিকুল ইসলাম খোকন : বৃহত্তর সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশন-জ্যামাইকা মুসলিম সেন্টার প্রাঙ্গনে এবার ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত বিনামূল্যে ফ্লু শর্ট বাস্তবায়ন কর্মসূচী। আসন্ন শীতে রোগ বালাই থেকে নিজেদেরকে মুক্ত রাখতে জুম্মা নামাজের পূর্বে ও নামাজের পরে পুরুষ ও মহিলাদের প্রয়োজনীয় ফ্লু শর্ট দেয়া হয় বিনা মূল্যে।

সিনিয়র সিটিজেনসহ অনেকেই বলেন, নিউইয়র্কে শত শত সংগঠন থাকলেও এ ধরনের উদ্যোগ নেওয়ার জন্যে নর্থ বেঙ্গল ফাউন্ডেশন সত্যিকারভাবে প্রশংসা পাওয়ার যোগ্য। এখানে উল্লেখ্য যে, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছর বাংলাদেশে শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ কর্মসূচী এই প্রবাসে ব্যাপক সাড়া জাগিয়েছে।

ডুয়ানরিড ও ওয়ালগ্রিন ফার্মেসির সহযোগিতায় নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের এই কর্মসূচীতে অংশ নেন ডাঃ মো: হাছান (ওজন পার্ক) ও ফার্মাসিস্ট জীবন নেছা সিদ্দিক।

এ সময় ডুয়ানরিডের বোরো ম্যানেজার খোকন উল্লাহ উপস্থিত ছিলেন। নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা নাসির খান পল, সভাপতি হাসানুজ্জামান হাসান ও সাধারণ সম্পাদক রাকিবুজ্জামান খান তনু এ সময় সবাইকে ধন্যবাদ দিয়ে বলেন এই কর্মসূচী আগামীতে নিউইয়র্কের অন্যান্য স্থানে ও বাস্তবায়নের জন্যে তারা সচেষ্ট হবেন। ফাউন্ডেশনের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আ: মতিন তালুকদার, ডাঃ এম এ লতিফ, ইঞ্জিনিয়ার এইচ এম সহিদ, উপদেষ্টা জহুরুল ইসলাম টুকু, কোষাধ্যক্ষ্য আবু তাহের, স্বপ্না খান, ডাঃ নার্গিস রহমান, সাহানা বেগম রিনা, হাফিজুর রহমান, সফিউল আলম, শরিফুল ও একরামুল উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত থেকে - বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, জ্যামাইকা মুসলিম সেন্টারের সভাপতি ডাঃ ওয়াহেদুর, সহ-সভাপতি মোজাফ্ফর হোসেন, সাধারণ সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি ডাঃ ওয়াদুদ ভূইয়া, কমিউনিটি এক্টিভিষ্ট খন্দকার ফরহাদ, জ্যামাইকা ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি সভাপতি বেলাল চেীধুরী, সাবেক সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ফাউন্ডেশনের কর্মসূচীর সাথে একাত্বতা প্রকাশ করেন।

এখানে উল্লেখ্য যে, ১২ ডিসেম্বর শনিবার স্টার পার্টি হলে (১৪৮-১৫, হিলসাইড এভিনিউ, জ্যামাইকা, নিউইয়র্ক-১১৪৩২, তাজমহল রেস্টুরেন্টের পাশে) বাংলাদেশে শীতার্থদের মাঝে কম্বল বিতরণের জন্যে ফান্ড রাইজিং ডিনার ও ২৫ ডিসেম্বর ক্রিসমাস ডে-তে একই স্থানে নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামী ২০ ডিসেম্বর রবিবার পর্যন্ত নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সদস্য সংগ্রহ অভিযান অব্যাহত থাকবে। যারা এখনও সদস্য হননি তাদেরকে সদস্য হওয়ার জন্যে অনুরোধ করা হয়েছে।

(ওএস/এএস/নভেম্বর ৩০, ২০১৫)