হাকিকুল ইসলাম খোকন : কারন কে আয়োজিত ইন্টারন্যাশনাল ডিজাইনারস এক্সিবিশন হয়ে গেলো শনিবার, নিউজার্সির এডিসন হোটেল এর সুবিশাল হল রুমে।

বিশ্বের বিভিন্ন দেশের বেশ কয়েকজন প্রতিষ্টিত ডিজাইনারদের আমন্ত্রণ করা হয়েছিল এই ইন্টারন্যাশনাল ডিজাইনার এক্সিবিশনে । সব ডিজাইনার তাদের নিজ নিজ ডিজাইনকৃত ডিজাইন গুলো তুলে ধরেছেন হল ভর্তি উপচে পরা ক্রেতা-দর্শকদের সামনে । ক্রেতা হিসেবে বিভিন্ন কোম্পানী ও বড় বড় শো রুমের মালিকগন অংশ নিয়েছেন এই এক্সবিশনে।

বাংলাদেশী ফ্যাশান ডিজাইনার রুনি, রুচিশীল কোরিওগ্রাফীর মাধ্যমে তার ফ্যাশান শো-তে তুলে ধরেন নবতর ডিজাইন গুলো,যা উপস্থিত ক্রেতা দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেছেন, কুড়িয়েছেন ভূয়সী প্রশংসা ,এনে দিয়েছেন সম্মান, তুলে ধরেছেন বাংলাদেশকে, গর্বিত করেছেন আমাদের।

অভিনন্দন জানাই ফ্যাশান ডিজাইনার রুনির এই সাফল্যকে, সাধুবাদ জানাই তার কর্মকান্ডকে; পোষাক শিল্পে আজকে তার এই অবস্থান বাংলাদেশ, তথা আমাদের গর্ব।

বিভিন্ন দেশের প্রতিনিধিরা রুনির ডিজাইনের ভূয়সী প্রশংসা করেন। রং এর সমাহার ছিল রুনির ডিজাইনে, ছিল কারুকাজের মুন্সিয়ানা , কাপড়ের বৈচিত্রে বিভিন্ন মডেলকে এনে দিয়েছে ভিন্ন মাত্রা ;মূূহূর্মহ করতালির মাধ্যমে মডেলদের পদচারনা ছিল দৃষ্টিনন্দন; দর্শক-ক্রেতাদের উৎসাহ পরিলক্ষিত হয়, ডিজাইনার রুনিকে জানার ,সুনিপূন মেধা দিয়ে রুনি তার অবস্থান আরো সুদৃঢ় করে তুলেছেন ক্রমান্বয়ে।

অনুষ্ঠানের এক পর্যায়ে ডিজাইনাদের মধ্যে থেকে গুটি কয়েক ডিজাইনারকে তাদের বৈচিত্রময় ও রুচিশীল ডিজাইনের জন্য আরো একবার ভূয়সী প্রশংসা করেন আয়োজকগন, তন্মধ্যে রুনির নাম উচ্চারিত হলে, উচ্ছ্বাস আর আনন্দে মনটা ভরে গেল, এ যেন বিজয়ের প্রহর, এ যেন ভাল লাগার প্রহর, এ যেন গর্ব করার প্রহর ।

অনুষ্ঠানে অন্যান্য ডিজাইনাররা যার যার সাফল্যে ছিলেন গর্বিত। পোষাক শিল্পের এই নান্দনিক কর্মকান্ডের পাশাপাশি সঙ্গীত তারকারা মাতিয়ে রেখেছিলেন দর্শকদের, তাদের কন্ঠের কারুকাজ দিয়ে,তন্মধ্যে ভিকে, নওমান খালেদ, নীল, সারুজ বান্টি এবং রুমি খান ছিলেন উল্লেখযোগ্য।

ক্রেতাদের সুবিধার্থে ২০টি কাপড় এবং জুয়েলারী ষ্টলের ব্যবস্তা করে ছিলেন আয়োজকরা। ডিজাইনার রুনির ষ্টলে ক্রেতাদের ভীর পরিলক্ষিত হয় সারাক্ষণ, দুপুর ১টা থেকে মধ্যরাত পর্যন্ত চলে ক্রেতা বিক্রেতাদের এই পথ চলা।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে বিভিন্ন দেশের নিউইয়র্ক’র কনসাল জেনারেলগণ উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/নভেম্বর ৩০, ২০১৫)