লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের লোহাগড়া উপজেলার কোটাকোল ইউপি যুবদলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা গাজী রইসুর রহমান বেবী গাজী (৪৯) কে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে ও হাত-পায়ের রগ কেটে হত্যার ঘটনার দুই দিন পর গত সোমবার সন্ধ্যায় লোহাগড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহত বিএনপি নেতার মেজো ছেলে রাজিব গাজী বাদী হয়ে সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক শাহানারা শামিম লাকিসহ ৩৫ জনকে আসামী করে লোহাগড়া থানায় এই মামলা দায়ের করেছেন। মামলা নং-২০, তাং ৩০-১১-২০১৫।

তবে পুলিশ এখনও পর্যন্ত এজাহারভূক্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারে নাই। শুধু তাই নয়, নিহত বেবী গাজী হত্যা মামলার অন্যতম স্বাক্ষী মুন্সি রকিবুর রহমান ওরফে জাপান মুন্সিকে গত সোমবার রাত ৮ টার দিকে আসামী কুটি ও শাহিন গাজী মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি –ধামকি দিয়েছে বলে মামলার বাদী রাজিব গাজী অভিযোগ করেছেন।

উল্লেখ্য, গত শনিবার (২৮ নভেম্বর) বিকাল ৫ টার দিকে উপজেলার কোটাকোল ইউপি’র ধলইতলা গ্রামের মৃত আলতাব গাজীর ছেলে ও স্থানীয় বিএনপি নেতা গাজী রইসুর রহমান বেবী গাজী কাজ শেষে মোটর সাইকেলযোগে লোহাগড়া থেকে বাড়ি ফিরছিল। ইতনা-ধলইতলা সড়কের নওশের শেখের বাড়ির পূর্ব পাশে পৌঁছালে ১০/১৫ জনের একদল সন্ত্রাসী তার মোটর সাইকেলের গতি রোধ করে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে এবং হাত-পায়ের রগ কেটে মৃত্যূ নিশ্চিত করে । এর পর সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলি বর্ষণ করে বীরদর্পে এলাকা ত্যাগ করে।

এ দিকে, এ হত্যাকান্ডকে পূঁজি করে বাদী পক্ষের লোকজন আসামী পক্ষের ১৩ /১৪ টি বাড়ি ভাংচুর,মালামালসহ ১৫ টি গবাদী পশু লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে গতকাল মঙ্গলবার দুপুরে সরেজমিনে ধলইতলা গ্রামে গিয়ে খোঁজ খবর নিয়ে জানা গেছে, নিহত বিএনপি নেতা বেবী গাজীর পক্ষের জাপান মুন্সি,নান্নু মেম্বর, ইনজিল, সোনা মিয়া, মিশকাত, শাহজাহান গাজীর নেতৃত্বে ৩০-৪০ জনের একদল লোক শনিবার রাতেই আসামী পক্ষের ওহিদুজ্জামান গাজী, শাহিন গাজী, ঈমান গাজী ,ইব্রাহিম শেখ, পাখি গাজী, রজো শেখ, তারু শেখ, জামির শেখ, প্রেমিক শেখ, সন্টু গাজী, ইমদাদ শেখ, জলিল গাজী, শফিক শেখ, জুন্নু গাজীর বাড়ি ভাংচুর করে যাবতীয় মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর মধ্যে ওহিদুর গাজীর ৭ টি গরু ও ২ টি স্যালো ম্যাশিন, জুন্নুর ৪টি গরু, পাখি গাজীর ৫টি ও সন্টু গাজীর ২টি গরু লুট করে নিয়ে গেছে।

লুটপাটের শিকার ওহিদুজ্জামান গাজীর স্ত্রী বিউটি বেগম ও ইব্রাহিম শেখের স্ত্রী পরি বেগম সাংবাদিকদের অভিযোগ করে বলেন, ‘শনিবার সন্ধ্যা রাত থেকেই প্রতিপক্ষের লোকজন ধারাবাহিক ভাবে বাড়ি-ঘর কুপিয়ে তছনছ করে মালামাল লুট করে নিয়ে গেছে। তারা দিনের বেলায় বাড়ি থাকলেও ইজ্জতের ভয়ে রাতে বাড়ি থাকছেন না বলে আলাপকালে জানান’।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামরুজ্জামান বাড়ি ভাংচুর, মালামালসহ গবাদী পশু লুটের ঘটনা অস্বীকার করেন এবং ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে ।এজাহারভূক্ত আসামীদের গ্রেফতার করার জন্য চেষ্টা চলছে বলে তিনি জানান।

(আরএম/এএস/ডিসেম্বর ০১, ২০১৫)