নওগাঁ প্রতিনিধি : রাজধানীর পল্লবীতে জাহিদ হোসেন নাঈম (১৭) নামে এক কলেজ ছাত্রকে হত্যার দায়ে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানিয়েছে তার পরিবার। পুলিশের বিরুদ্ধে হত্যার বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার অভিযোগ করেছেন নিহতের বাবা আবদুল লতিফ মণ্ডল।

মঙ্গলবার দুপুরে নওগাঁ জেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে নিহতের বাবা আবদুল লতিফ মণ্ডল তাঁর ছেলেকে হত্যা করে লাশ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখা হয়েছে বলে দাবি করেন। তাঁর অভিযোগ, পুলিশ বিষয়টিকে আত্মহত্যা হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা চালাচ্ছে। তিনি তাঁর ছেলের লাশ কবর থেকে তুলে পুনরায় ময়না তদন্ত করাসহ সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আব্দুল লতিফ মন্ডল বলেন, গত ৩০ জুলাই ঢাকার পল্লবী থানার সেকশন-৭ এর একটি বাড়িতে (বাড়ি নং-৮৩০/৩, ৩য় তলা) ফ্যানের সঙ্গে গলায় ফাঁস লাগানো অবস্থায় নাঈমের লাশ উদ্ধার করে পুলিশ। পরে পল্লবী থানায় এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

গত ১ সেপ্টেম্বর ময়নাতদন্ত প্রতিবেদনে আত্মহত্যা উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। গত ৮ অক্টোবর নাঈমের বাবা ওই প্রতিবেদনের উপর ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আদালতে নারাজি আবেদন করেন।

বিষয়টি শুনানি করে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেন। কিন্তু এখন পর্যন্ত আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেনি সিআইডি।

এ ব্যাপারে জানতে চাইলে এসআই বেলাল হোসেন বলেন, মামলা তদন্ত সাপেক্ষে যথাযথ আইনী প্রক্রিয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দাদন ফকির জানান, এ ব্যাপারে প্রথমে অপমৃত্যু মামলা দায়ের করা হয়। পরে নিহতের বাবা বাদী হয়ে তার ছেলেকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা করেন। বিষয়টি তদন্ত করে তার চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। কিন্তু মামলার বাদী ওই প্রতিবেদনে নারাজি আবেদন করলে আদালতের নির্দেশে বিষয়টি এখন সিআইডি তদন্ত করছে।

(বিএম/এএস/ডিসেম্বর ০১, ২০১৫)