কিশোরগঞ্জ প্রতিনিধি : বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের ছোট ভাই, মুক্তিযুদ্ধের সংগঠক ও কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ ওয়াহিদুল ইসলাম পট্টু মিয়ার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার জোহরের নামাজের পর জেলা শহরের শহীদী মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়। মাওলানা আনোয়ার শাহ জানাজার নামাজ পরিচালনা করেন। বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

এর আগে সৈয়দ ওয়াহিদুল ইসলামের মৃত্যু সংবাদে তার ভাতিজা বাংলাদেশ অওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম দুপুর সাড়ে ১২টায় কিশোরগঞ্জ পৌঁছান। তিনি খরমপট্টি এলাকায় মরহুমের বাসভবনে গিয়ে তার কফিনে জাতীয় পতাকা বিছিয়ে দিয়ে ও পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর প্রয়াতের মরদেহ প্রথমে মুক্তিযোদ্ধা সংসদ ও পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেওয়া হয়। সেখানে মুক্তিযোদ্ধাসহ দলীয় নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

গ্রামের বাড়ি সদর উপজেলার যশোদল ইউনিয়নের বীর দামপাড়া গ্রামে আসরের নামাজের পর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।

উল্লেখ্য, মঙ্গলবার রাত সোয়া ১১টায় সৈয়দ ওয়াহিদুল ইসলাম পট্টু মিয়া নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজেউন)। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। তিনি তিন ছেলে ও পাঁচ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

(ওএস/এইচআর/নভেম্বর ০২, ২০১৫)