চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশের অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থে বেসামরিক প্রশাসন যতদিন চাইবে বিজিবি ততদিন তাদের সহযোগিতা করে যাবে।

বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ-৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন উপলক্ষে আয়োজিত পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সীমান্ত রক্ষার পাশাপাশি অভ্যন্তরীণ আইন-শৃঙ্খলা রক্ষার্থেও বিজিবি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া সততা ও নিষ্ঠার সঙ্গে নতুন ব্যাটালিয়নের সদস্যদের দায়িত্ব পালনেঙ্গ্বোন জানান তিনি।

দুপুর ১২ টায় চাঁপাইনবাবগঞ্জ-৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদর দফতরে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিজিবির উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহফুজুর রহমান, রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল কেএম ফেরদাউসুল শাহাব, জেলা প্রশাসক জাহাঙ্গীর কবীর, ৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক আহমেদ জুনাইদ আলম খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, নির্বাচন কমিশন চাইলে আগামী পৌরসভা নির্বাচনেও বিজিবি মোতায়েন করা হবে। তবে এখন পর্যন্ত নির্বাচন কমিশন তাদের কোনো চিঠি দেয়নি।

(ওএস/এএস/ডিসেম্বর ০৩, ২০১৫)