মাদারীপুর প্রতিনিধি : পদ্মা সেতু সংলগ্ন এলাকায় গড়ে তোলা হবে তাঁত পল্লী। মাদারীপুর জেলার শিবচরের কুতুবপুর এবং শরিয়তপুর জেলার জাজিরার নাওডোবা এলাকায় দুই হাজার কোটি টাকা ব্যয়ে এ শিল্প গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, ‘পদ্মা সেতু আর স্বপ্ন নয়। দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের এই সেতুর মূল কাজের উদ্বোধন হতে যাচ্ছে আগামী ১২ই ডিসেম্বর। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী এই স্বপ্ন বাস্তবায়নের কাজের উদ্বোধন করবেন। আর এই পদ্মা সেতুর পাড়েই হবে বৃহৎ এই তাঁত পল্লী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একনেক বৈঠকে এই প্রকল্পের অনুমোদন পাওয়ার পরেই ৬ মাসের মধ্যেই কাজ শুরু হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, এই তাঁত পল্লীতে থাকবে তাঁতীদের জন্য আধুনিক আবাসন, শিক্ষা এবং তাঁত কারখানার জন্য সকল সুযোগ-সুবিধা।

শনিবার সকালে মাদারীপুর জেলার শিবচরের বড় কেশবপুর এলাকায় প্রস্তাবিত এই তাঁত পল্লী পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এ সময় মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর-ই-আলম লিটন চৌধুরী, শরিয়তপুরের জাজিরা আসনের এমপি বিএম মোজাম্মেল হকসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এরপর প্রতিমন্ত্রী এবং নেতৃবৃন্দরা মাদারীপুর জেলার শিবচরের শেখ ফজিলাতুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের ত্রিবার্ষিক সম্মেলনে যোগদান করেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। বিশেষ অতিথি ছিলেন নুর-ই-আলম চৌধুরী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্যা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, শিবচর পৌর মেয়র আব্দুল লতিফ মোল্যা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

সম্মেলনে ইলিয়াস পাশাকে সভাপতি এবং খায়রুজ্জামান খানকে সাধারণ সম্পাদক করে শিবচর উপজেলা যুবলীগের কার্যনির্বাহী কমিটি এবং স্বেছাসেবক লীগের আব্দুল আজিজুল হককে সভাপতি এবং ফজলুল হক মুন্সীকে সাধারণ সম্পাদক করে শিবচর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের কার্যনির্বাহী কমিটির ঘোষণা করা হয়।

প্রথম পর্বে যুবলীগের সম্মেলনে সভাপতিত্ব করেন শিবচরের শিরুয়াইল ইউনিয়নের চেয়ারম্যান যুবলীগের সাবেক উপজেলা সভাপতি মো. মুরাদ হাওলাদার আর দ্বিতীয় পর্বে স্বেচ্ছাসেবকলীগের সম্মেলনে সভাপতিত্ব করেন সাবেক সভাপতি আলাউদ্দিন মিয়া।

(এএসএ/এএস/ডিসেম্বর ০৫, ২০১৫)