লক্ষ্মীপুর প্রতিনিধি : অসন্ন পৌরসভার নির্বাচনের তপসিল ঘোষনার পর থেকে লক্ষ্মীপুরের রায়পুরে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মনোনীত করা নিয়ে চরম বিপাকে রয়েছে আ’লীগ। এদিকে দলীয় প্রার্থী হতে না পেরে অসুস্থতার কারন দেখিয়ে পৌর ৬নং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর তোফাজ্জল হোসেন স্বপন পাটওয়ারী সভাপতির পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন।

বৃহস্পতিবার সকালে তিনি পদত্যাগ পত্রের মাধ্যমে লক্ষ্মীপুর জেলার ও রায়পুর পৌর আ’লীগসহ সাংবাদিকদের অবহিত করেন। তিনি পশ্চিম কাঞ্চনপুর গ্রামের পৌর ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আ’লীগের সভাপতি এবং মৃত: ফরিদ উদ্দিন পাটওয়ারীর বড় ছেলে।

দলীয় সূত্রে জানাযায় পৌর সভার ৯ ওয়ার্ড ও ৬ নং ওয়াডেসহ কয়েকটি ওয়ার্ডে আ’লীগের একাধিক প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। ওয়ার্ডগুলোর প্রার্থী ও নেতাকর্মীদের নিয়ে কয়েক দফা বৈঠক করে ওই প্রার্থীদের পত্যাহার করাতে পারেননি পৌর আ.লীগের নেতারা। এতে বিদ্রোহী প্রার্থীর কারণে পৌর আ’লীগ কমিটি একজন করে প্রার্থী মনোনীত না করায় চরম বিপাকে রয়েছে আ’লীগ।

এদিকে- পৌরসভার ৬নং ওয়ার্ডে পৌর আ’লীগের ১নং যুগ্ম-আহবায়ক বর্তমান কাউন্সিলর আইনুল কবির মনির, সাবেক কাউন্সিলর পৌর আ’লীগের ৬নং ওয়ার্ড সভাপতি তোফাজ্জল হোসেন স্বপন পাটওয়ারী, সিনিয়র সহ-সভাপতি রোমান পাটওয়ারী ও শ্রমিক লীগের পৌর সভাপতি নামজুল আলম ভূট্টো পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র গ্রহন করে জামা দেয়। একজন প্রার্থীর নির্বাচনের লক্ষ্যে শনিবার সন্ধ্যায় পৌর আ’লীগের আহবায়ক সকল প্রার্থী ও স্থানীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করেন। ২ প্রার্থী সহ ওয়ার্ড কমিটির কয়েকজন নেতা মনিরকে সমর্থন দেওয়ায় আইনুল কবির মনিরকে কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনীত করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে বুধবার রাতে স্বপন পাটওয়ারী সভাপতির পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার ঘোষনা দেন। ওই ওয়ার্ডে আ.লীগে বিদ্রোহী থাকলেও বিএনপি একক প্রার্থী রয়েছে।

রায়পুর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রায়পুর পৌরসভা ৯টি ওয়ার্ড নির্বাচনে সাধারণ কাউন্সিলর প্রার্থী ৩৯ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এতে ভোটার সংখ্যা রয়েছেন ২০ হাজার ২’শ ১১ জন। এদের মধ্যে নারী ভোটার রয়েছে ৯ হাজার ৮’শ ৪২ জন।

যোগাযোগ করা হলে পৌর আ’লীগের আহবায়ক জামসেদ কবির বাক্কি বিল্লহ জানান, দল থেকে কাউন্সিলর প্রার্থী হিসেবে পৌর আ’লীগের ১নং যুগ্ম-আহবায়ক, বর্তমান কাউন্সিলর ও দ্বিতীয় প্যানেল মেয়র আইনুল কবির মনিরকে মনোনীত করা হয়েছে। এতে ক্ষুব্দ হয়ে স্বপন পাটওয়ারী সভাপতির পদ থেকে পদত্যাগ করায় সিনিয়র সহ-সভাপতি রোমান পাটওয়ারীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হচ্ছে। ওয়ার্ড কমিটি ও প্রার্থীদের নিয়ে বৈঠকের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে একজন করে কাউন্সিলর প্রার্থী মনোনীত করা হবে। দল থেকে বিদ্রোহী প্রার্থী হওয়ার কোন সুযোগ দেওয়া হবেন না।

(এমআরএস/এইচআর/ডিসেম্বর ১০, ২০১৫)