ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের নৃত্য জগতের এক পরিচিত নাম প্রীতি গাঙ্গুলী। যিনি জীবনের পুরোটা অধ্যায় ব্যয় করেছেন নাচের পিছনে। ঠাকুরগাঁওয়ের সাংস্কৃতিক অঙ্গনকে আরো এক ধাপ এগিয়ে নিতে সেই প্রীতি গাঙ্গুলীর পরিচালনায় যাত্রা শুরু করলো তারুণ্য একাডেমি।

এ উপলক্ষে শহরের আমাদের বাজারের মার্কেটে রবিবার সন্ধ্যা ৬ টায় একাডেমির অফিস উদ্বোধন করেন জেলা মহিলা কল্যাণ ক্লাব এর সম্মানিত সভানেত্রী ও ঠাকুরগাঁও জেলা প্রশাসকের স্ত্রী বিউটি বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সেলিমা আখতার, অধ্যক্ষ, ইকো পাঠশালা ও কলেজ, ঠাকুরগাঁও, জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি সেতারা বেগম ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, জেলার সূধী মহল, সাংবাদিকবৃন্দ ও একাডেমির প্রশিক্ষকবৃন্দ ও প্রশিক্ষণার্থীরা। একাডেমির পরিচালক প্রীতি গাঙ্গুলীর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিউটি বিশ্বাস বলেন, এ জেলা অন্যান্য জেলার চেয়ে শিল্প ও সাংস্কৃতিতে বেশ এগিয়ে। আমি আশা করব তারুণ্য একাডেমি তাঁদের মেধা ও মনন দিয়ে নিত্য নতুন শিল্পী তৈরি করে জেলার সাংস্কৃতিক অঙ্গনকে আরো সমৃদ্ধ ও শক্তিশালী করে তুলতে সক্ষম হবে। সব শেষে একাডেমির প্রশিক্ষার্থীদের নিয়ে পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

(এফআই/এএস/ডিসেম্বর ১৪, ২০১৫)