সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে সরকার দলীয় মেয়র প্রার্থীর  বিরুদ্ধে প্রতিপক্ষের নির্বাচনী প্রচার প্রচারনায় বাধা সৃষ্টি, পুলিশী হয়রানি, নির্যাতন, হামলা, মামলার ভয় ভীতি প্রদর্শন ও দলীয় ক্যাডার কতৃক পেশী শক্তি প্রয়োগের অভিযোগ করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী।

রবিবার দুপুরে সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরাম কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করে এই অভিযোগ করেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর স্ত্রী সাবিরা সুলতানা।

সংবাদ সম্মেলনে উত্থাপিত বক্তব্য ও উপজেলা রির্টানিং অফিসারের নিকট প্রদান করা অভিযোগ পত্রে সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভার নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র বেলাল হোসেন অভিযোগ করেন, আগামী ৩০ শে ডিসেম্বর ভোটগ্রহন হতে যাওয়া পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই এই পৌরসভার আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম বিভিন্নভাবে নির্বাচনী প্রচার প্রচারনার কাজে বিঘ্ন ঘটাচ্ছে।

এছাড়া আমার নির্বাচনী কাজে নিয়োজিত নেতা-কর্মিদের ভয় ভীতি প্রদর্শন করছে। এরপরেও গত ১৩ই ডিসেম্বর রাতে আমার নির্বাচনী প্রচারনা চালানোর সময় আমার উপস্থিতিতেই আমার নির্বাচনী সমন্বয়কারি শাহ আলম দুলালকে আটক করে নিয়ে গেছে পুলিশ। কিন্তু তার বিরুদ্ধে কোন মামলা নেই। একইভাবে আমার অন্যান্য নেতা-কর্মীদেরও পুলিশ দিয়ে হয়রানির ভয় ভীতি দেখানো হচ্ছে।

দুইবার নির্বাচিত এই মেয়র প্রাথী অভিযোগপত্রে আরো উল্লেখ করেন, সুষ্ঠ নির্বাচন হলে বিজয় সুনিশ্চিত। কিন্তু অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য বিধিমোতাবেক প্রচার প্রচারনার সুযোগ সৃষ্টিসহ নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি না হলে নির্বাচন থেকে স্বেচ্ছায় ও অসহায়দের মতো সরে দারানো ছাড়া অন্য কোন উপায় নেই।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা রির্টানিং অফিসার সঞ্জীব কুমার সরকার জানান, এরকম একটি অভিযোগ বিএনপি মনোনীত প্রার্থীর পক্ষ থেকে পাওয়া গেছে। এই অভিযোগের প্রতিটি বিষয়ই খতিয়ে দেখা হবে।

(এসএস/এএস/ডিসেম্বর ১৪, ২০১৫)