স্পোর্টস ডেস্ক : কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বিপিএলের ফাইনাল ম্যাচে রোমাঞ্চকর জয় এনে দিয়েছেন অলোক কাপালি। ১৯ ও ২০তম ওভারে কেভিন কুপার ও মোহাম্মদ সামিকে পরপর চার বলে চারটি বাউন্ডারি হাঁকিয়ে কুমিল্লার জয়ের পথ খুলেন তিনি।

দিন শেষে তার নামের পাশে যোগ হয় ২৮ বলে ৩৯ রান। শেষ বলে তার ব্যাট ছুঁয়ে আসে এক রান। আর তাতেই জয়। বিপিএলের তৃতীয় আসরের শিরোপা পেয়ে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

শেষ বলে এক রানের প্রয়োজনে ব্যাটিং করেন অলোক কাপালি। ম্যাচ শেষে কাপালি জানান বড় শট ওই মুহূর্তে খেলার কোনো পরিকল্পনা তিনি করেননি। এক রান নিয়ে জয়ের বন্দরে পৌঁছবেন, সেই পরিকল্পনায় সামির বলের মুখোমুখি হন।

কাপালির ভাষ্য ছিল এরকম, ‘শুরু থেকেই আমার পরিকল্পনা ছিল শেষ পর্যন্ত ব্যাটিং করা। আমি কুলাসাকারাকে বলেছিলাম কোন রিস্কি (ঝুঁকি) শট খেলবো না; এক রান নিবো। আমার মনে হয় রিস্কি শট খেললে সুপার ওভার হবে। ঝুঁকি না নিয়ে শুধু সিঙ্গেল নিলে সহজেই জয় পাওয়া সম্ভব হবে। এটাই আমার পরিকল্পান ছিল।’

জয় নিশ্চিত হওয়ার পর আহামরি কোনো উল্লাস অলোক কাপালি করেননি। ড্রেসিং রুম থেকে দৌড়ে মাশরাফি চলে আসলেও অলোকের উদযাপন ছিল একেবারেই সামান্য। বাড়তি কোনো উল্লাস কিংবা উচ্ছ্বাস তার মনকে ছুঁতে পারেনি। স্পষ্ট করে এ বিষয়ে কোনো ব্যাখ্যা দেননি অলোক। তবে সামনে ভালো করার এরকম সুযোগ যখনই পাবেন সেগুলোকে কাজে লাগানোর প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

অলোক বলেন, ‘আমি যেখানে খেলছি এখন সেখানেই ভালো খেলার চেষ্টা করছি। আমার মূল পরিকল্পনা থাকে সুযোগের সদ্ব্যবহার করা। আজকের এই ইনিংসটা আমাদের দরকার ছিল। এজন্য বেশি ভালো লাগছে। সামনে এরকম সুযোগ যখনই পাবো, তখনই আরো ভালো করার চেষ্টা করবো।’

(ওএস/এইচআর/ডিসেম্বর ১৬, ২০১৫)