বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে সূর্যোদয়ের সাথে-সাথে ৩১বার তোপধ্বনি ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে মহান বিজয় দিবসের কর্মসূচী শুরু হয়। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে প্রথমে বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম পুষ্পমাল্য অর্পন করেন।

পরে দোয়া মোনাজাতের মাধ্যমে সকল শহীদের রূহের মাগফেরাত কামানা ও ১ মিনিট নিরবতা পালন করা হয়। পর্যায়ক্রমে জেলা পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

বুধবার সকাল সাড়ে ৮ টার বাগেরহাট ষ্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন শেষে পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানিক ভাবে মহান বিজয় দিবস উদ্বোধন করা হয়। এসময়ে মঞ্চে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ডা: মোজাম্মেল হোসেন এমপি, মহিলা এমপি হ্যাপী বড়াল, জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম পুলিশ সুপার নিজামুল হক মোল্যা।

বাগেরহাট ষ্টেডিয়ামে এরপর আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ছাড়াও জেলা শহরের বিভিন্ন স্কুল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মনোজ্ঞ কুচকাওয়াজ, শরীর চর্চা ও ডিসপ্লে প্রদর্শনকরে। মুক্তিযোদ্ধ ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের জানানো হয় সংবর্ধনা। এসব অনুষ্ঠানে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধা, গন্যমান্য ব্যক্তি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভন্ন বয়সের সাধারন জনতা অংশ নেয়।

(একে/এএস/ডিসেম্বর ১৬, ২০১৫)