মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মধ্যচক গ্রামের একটি সরিষা ক্ষেত থেকে বৃহস্পতিবার বিকেলে গুলিবিদ্ধ দুই ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা মাদারীপুরের আলোচিত আজিজুল হত্যা মামলার তালিকাভুক্ত আসামী বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে সারে ৩টার দিকে মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মধ্যচক গ্রামের একটি সরিষা ক্ষেতে স্থানীয়রা দুটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়।

পুলিশ এসে ঐ গ্রামের শাহআলম (৪৫) ও বক্কা মাতুব্বর (৫০) নামের দুই ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর মর্গে পাঠায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, তারা নিষিদ্ধ ঘোষিত সর্বহারা পার্টিও সক্রিয় সদস্য।
পুলিশ জানায়, দুটি লাশ উদ্ধার করা হয়েছে। এরা আলোচিত আজিজুল হত্যা মামলার তালিকাভুক্ত আসামী। এদের বিরুদ্ধে থানায় হত্যা, ডাকাতি, লুটপাটসহ একাধিক মামলা আছে।

এ ব্যাপারে মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ জানান, খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করা হয়। এদের বিরুদ্ধে হত্যা মামলা রয়েছে। শাহ আলম মাতুব্বর আর আবু বক্কর হাওলাদারকে গুলি করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে। এদের মাথায় ও শরীরে গুলির চিহ্ন রয়েছে। তবে চরমপন্থি কিনা সে বিষয় খোজ খবর নেয়া হচ্ছে।

মাদারীপুর সহকারী পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির জানান, দুই ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। লাশের মাথা গুলিবিদ্ধ ছিল। তদন্তের পরে এদের হত্যার কারণ জানা যাবে।

উল্লেখ্য, গত বছরের ৩১ আগস্ট মাদারীপুর সদর উপজেলার মাদ্রা এলাকার ব্যবসায়ী আজিজুল সর্দারকে রাতে ধরে নিয়ে হত্যা করে চরমপন্থিরা। এই ঘটনায় শাহআলম মাতুব্বর ও আবু বক্কর হাওলাদারসহ ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করে নিহতের পরিবার।

(এএসএ/এএস/ডিসেম্বর ১৭, ২০১৫)