সুনামগঞ্জ প্রতিনিধি : পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, বাংলাদেশে মুক্তিযুদ্ধের রাজনীতিই থাকবে। তিনি বলেন, আমরা দেখেছি কিছু লোক মনে করেছিল, এই দেশে বোমাবাজি করে, আগুন জ্বালিয়ে, বাসে লোক মেরে সরকার পরিবর্তন করবে।

কিন্তু এদেশের মানুষ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। আজকে তারা বুঝতে পেরেছে বাংলাদেশের মানুষ এগিয়ে যেতে চায়। দেশের মানুষ হানাহানি করতে চায় না, আগুন দিতে চায় না, মানুষ মারতে চায় না, তারা এগিয়ে যেতে চায়।

শুক্রবার বিকেল ৩টায় সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের কুশিয়ারা নদী ভাঙনকবলিত আকিল শাহ বাজারে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাজার পরিচালনা কমিটির আয়োজনে কুলঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ও আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, বিদেশিরা জলবায়ু পরিবর্তনের জন্য ক্ষতিগ্রস্ত দেশগুলোকে উন্নত বিশ্ব বাকিতে টাকা দেবে। ২০২০ সালে তারা টাকা দেবে।

তিনি বলেন, এ সরকার ২০২০ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে। কারণ বিএনপির ২ নম্বর রাজনীতি আর থাকবে না। বাংলাদেশে মুক্তিযুদ্ধের রাজনীতিই থাকবে। স্বাধীনতার রাজনীতিই থাকবে। বঙ্গবন্ধুর রাজনীতিই থাকবে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম (বীরপ্রতীক) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান মন্ত্রীরা সচিবালয়ে বসে ঠান্ডা এয়ার কন্ডিশন রুমে বসে না থেকে মাঠ ময়দানে গিয়ে জনগণের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করবে।

এ ছাড়া সমাবেশে আরো বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমদ খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ইসমাইল হোসেন ও আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা।

(ওএস/এএস/ডিসেম্বর ১৮, ২০১৫)