খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়ি থানার মাইসছড়ি বাজারে ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীদের হামলায় পুলিশের এক উপপরিদর্শক (এসআই) আহত হয়েছেন।

আহত এসআই মো. শহীদুল ইসলাম মাইসছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে আছেন।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে।

খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান জানান, গত ১৩ ডিসেম্বর মাইসছড়ি বাজারের জনৈক জহির মাস্টার ও প্রতিবেশী বিনয় চাকমার মধ্যে লাউ চুরিকে কেন্দ্র করে ঝগড়া হয়। পরবর্তীতে প্রতিবেশীর বাড়িতে গিয়ে জহির ১২০০ টাকা চুরি করে নিয়ে এসেছে বলে ফাঁড়ি ইনচার্জের কাছে অভিযোগ করেন বিনয় চাকমা। অভিযোগের বিষয়টি ফাঁড়ি ইনচার্জ সামাজিকভাবে সমাধান করে দেন এবং জহির মাস্টারকে ১২০০ টাকা ফেরত দিতে বলেন। এ নিয়ে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে জহির মাস্টারের সঙ্গে ফাঁড়ি ইনচার্জের কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে মাইসছড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি হযরত আলী ও ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে ৮/১০জন এসআইয়ের ওপর হামলা চালায়। তারা শহীদুল ইসলামকে পিটিয়ে গুরুতর আহত করে। পরে সেনাবাহিনী গিয়ে আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাইসছড়ি ইউনিয়ন যুবলীগের সভাপতি হযরত আলী ও ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে মহালছড়ি থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার।

(ওএস/এইচআর/ডিসেম্বর ১৯, ২০১৫)