স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৬ জন শিক্ষার্থীকে ২০১১ ও ২০১২ সালের বিবিএ এবং বিএসএস সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ‘তুন ড. মাহাথির বিন মোহাম্মদ স্কলারশিপ’ দেওয়া হয়েছে।

বুধবার ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ও অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী এসব কৃতি শিক্ষার্থীর হাতে স্কলারশিপের চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাই কমিশনার নরলিন বিনতে ওথমান এবং বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই)-এর সভাপতি নাসির এ চৌধুরী বক্তব্য রাখেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন ধন্যবাদ জ্ঞাপন করেন। তুন ড. মাহাথির বিন মোহাম্মদ- এর ওপর মাল্টিমিডিয়া প্রেজেনটেশন দেন বিএমসিসিআই-এর সাধারণ সম্পাদক হাসানুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দেশের উন্নয়নের লক্ষ্যে নিজেদের মধ্যে নেতৃত্বের মনোভাব গড়ে তুলতে হবে। নতুন কিছু অর্জনের জন্য শিক্ষার্থীদের নতুন নতুন স্বপ্ন দেখতে হবে এবং অবশ্যই নতুন কিছু করতে হবে।

তিনি বলেন, মালয়েশিয়ার বিশ্বনন্দিত নেতা ড. মাহাথির বিন মোহাম্মদ বাংলাদেশের একজন মহান বন্ধু। তার নামে ট্রাস্ট ফান্ড গঠনের উদ্যোগ নেয়ায় তিনি বিএমসিসিআইকে ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা উপকৃত হবেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- লামিয়া মোমেন, মো: রেজোয়ানুল হক মাসুদ (বিএসএস, আন্তর্জাতিক সম্পর্ক), মো: রেজাউল ইসলাম, মো: জাহিদুল ইসলাম সরকার (বিএসএস, গণযোগাযোগ ও সাংবাদিকতা), সাইফুল ইসলাম এবং মৌরি মেহতাজ (বিবিএ, ইন্টারন্যাশনাল বিজনেস)।

(ওএস/এইচআর/মে ২৯, ২০১৪)