ফেনী প্রতিনিধি : সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আনন্দিপুর গ্রামের অসহায় রহিমা বেগমের ভিটে-বাড়ী দখলের চেষ্টা করে স্থানীয় ভুমি দস্যুরা।

স্থানীয়ভাবে বিচার না পেয়ে রহিমা বেগম উপজেলা নির্বাহি কর্মকর্তা শরীফা হকের দপ্তরে এসে অভিযোগ দিলে রবিবার সকাল ১১ ঘটিকার সময় উপজেলা চেয়ারম্যান কামরুল আনাম, নির্বাহি কর্মকর্তা শরীফা হক, ভাইস চেয়ারম্যান আজিজুল হক হিরন, মহিলা ভাইস চেয়ারম্যান জোবেদা নাহার মিলি, মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান আমিন উদ্দিন দোলন, সোনাগাজী প্রেসক্লাব সভাপতি জসিম উদ্দিন কাঞ্চন ইউপি সদস্য মোশারফ হোসেন বাদল ঘটনাস্থলে গিয়ে সরেজমিনে পরিদর্শন করেন।

জানা যায়, ধলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হানিফ মিয়া একই বাড়ীর রহিমা বেগমের পৈত্রিক শেষ আশ্রয়স্থল ১১ শতক ভিটে বাড়ী দখল করে নেয়। ওই ১১শতক ভুমির পরিবর্তে রহিমা বেগমকে অন্যস্থানে ১১ শতক ভুমি মুখিক ভাবে প্রদান করে । ওই ভুমি রহিমা বেগমকে রেজিস্ট্রি না দিয়ে অন্যত্র বিক্রি করার চেষ্টা করে এবং রহিমা বেগমকে উচ্ছেদের অপচেষ্টা চালায়। রহিমা বেগম স্থানীয় মোড়লদের কাছে দিনেরপর দিন অভিযোগ করেও বিচার না পেয়ে অবশেষে নির্বাহি কর্মকর্তার নিকট অভিযোগ করেন। নির্বাহি কর্মকর্তা সহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে সুষ্টু বিচারের জন্য ভুমি কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ ও স্থানীয় পঞ্চায়েত কমিটিকে নির্দেশ প্রদান করেন।

এ ব্যাপারে হানিফ মাস্টারের সাথে বার বার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

(এসএমএ/এইচআর/ডিসেম্বর ২০, ২০১৫)