নওগাঁ প্রতিনিধি : পাল্টে গেছে দৃশ্যপট। রাজনৈতিক বড় দু’টি দল আওয়ামীলীগ-বিএনপিতে নওগাঁয় আভ্যন্তরীন কোন্দল থাকলেও আসন্ন পৌর নির্বাচনকে ঘিরে দল দু’টির নেতা-কর্মীরা দলীয় প্রতীকের মর্যাদা রক্ষায় একেবারেই একাট্টা। সকলেই নিজ নিজ দলের প্রার্থীকে বিজয়ী করতে কোমর বেঁধে মাঠে নেমেছেন।

তবে প্রচারের ক্ষেত্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেওয়ান ছেকার আহম্মেদ শিষান তার নৌকা প্রতীক নিয়ে এগিয়ে রয়েছেন। রবিবার তিনি তার কর্মী-সমর্থক নিয়ে পৌরসভার ৬ নং ওয়ার্ড এলাকায় ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করেন। এছাড়া আওয়ামী লীগের প্রবীন নেতাদের মধ্যে এদিন নির্মল কৃষ্ণ সাহা, কাজি রেজাউল ইসলাম, ইলিয়াস তুহিন রেজা, আব্দূল খালেক, কাজি আখতারুজ্জামান, বিভাস মজুমদার গোপাল শহরের মাংসহাটির মোড় থেকে পাটালীর মোড় হয়ে কালিতলা এলাকায় নৌকার প্রচারনা চালান।

অপরদিকে এদিন বিকেলে বিএনপি মনোনীত প্রার্থী নজমুল হক সনি বিএনপি দলীয় নেতা-কর্মীর বিশাল বহর নিয়ে ৯ নং ওয়ার্ড এলাকায় ধানের শীষের প্রচারনা চালিয়েছেন। এসময় তার সঙ্গে ছিলেন, বিএনপি নেতা জাহিদুল ইসলাম ধলু, মামুনুর রহমান রিপন, শহীদুল ইসলাম টুকুসহ অর্ধ শতাধিক নেতা-কর্মী। তারা সনির ধানের শীষে ভোট দেয়ার জন্য ভোটারদের অনুরোধ জানান।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহাব তার নারিকেল গাছ মার্কায় ভোট চেয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। বিকেল হলেই সকল প্রার্থীর মাইকে প্রচারনায় মুখোরিত হয়ে ওঠে গোটা পৌর এলাকা। প্রতিটি প্রার্থীই ভোটারের মন জয়ে যেন মরিয়া হয়ে ওঠেছে।

(বিএম/এইচআর/ডিসেম্বর ২০, ২০১৫)