মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আহমেদ আলীকে গাংনী পৌরসভা থেকে অপসারণ করা হয়েছে।

বুধবার বিকেলে এলজিআরডি মন্ত্রণালয়ের পাঠানো এ সংক্রান্ত ফ্যাক্স বার্তা মেহেরপুর জেলা প্রশাসক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এলে খবরটি স্থানীয় সাংবাদিকসহ সবার মাঝে ছড়িয়ে পড়ে।

অপসারণের অনুলিপি অপসারিত মেয়র আহমেদ আলী, নির্বাচন কমিশন সচিব, মেহেরপুর জেলা প্রশাসক, গাংনী উপজেলা নির্বাহী অফিসারসহ বেশ কয়েকটি সরকারি অফিসে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, অসৎ উদ্দেশে ১৮ প্রকল্পে বিধি বহির্ভূতভাবে ঠিকাদারকে ১৬ কাজের বিল বাবদ ৩৩ লাখ ৯৯ হাজার ১১৭ টাকা অতিরিক্ত পরিশোধ করা হয়েছে। মাটির কাজের পরিমাপ নির্ণয় ছাড়াই ঠিকাদারকে ২৬ লাখ ২৪ হাজার ৭৯৮ টাকা পরিশোধ করে পরস্পর যোগসাজসে আত্মসাৎ করা হয়েছে।

এ ছাড়া ২০১১/১২ অর্থ বছরে এডিবি’র অর্থে বাস্তবায়িত ৪৬ প্রকল্পের তদন্ত কমিটি কর্তৃক গৃহীত পরিমাপের ভিত্তিতে বিনা কাজে ৮৯ লাখ ২৫ হাজার ৬২৬ টাকা অতিরিক্ত পরিশোধ করা হয়েছে।

এ ব্যাপারে মেয়র আহমেদ আলী জানান, আমাকে অপসারণ করা হয়েছে। আমি বিষয়টি আইনের আশ্রয় নিয়ে মোকাবেলা করবো। আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করে এ ঘটনা ঘটিয়েছে। এ ছাড়া আমার বিরুদ্ধে মন্ত্রণালয় যে অভিযোগ এনেছে, তার সঠিক জবাব দিয়ে আমার মেয়র পদ ফিরিয়ে আনবো।

(ওএস/এইচআর/মে ২৯, ২০১৪)