বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবহান ব্যাপারীকে দল থেকে বহিস্কার করা হয়েছে। বাগেরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী খান হাবিবুর রহমানের বিপক্ষে অবস্থান নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত সভাপতি ও দলের বিদ্রোহী প্রার্থী মিনা হাসিবুল হাসান শিপনের পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেওয়ার অভিযোগে তকে দল থেকে বহিস্কার করা হয়েছে। অপর দিকে বাগেরহাট পৌর সভার ৮নং ওয়ার্ডে কাউন্সিলর পদে আবুল কাসেম (সেলিম ভুইয়াকে) দলীয় প্রার্থী হলেও বিএনপি নেতা জসিম সরদার বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

সোমবার বিকালে আওয়ামী লীগ ও বিএনপি পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাট পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইবনে মিজান হিরু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, বাগেরহাট পৌরসভায় দলীয় মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবহান ব্যাপারি দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রাচারনায় অংশ নেয়ায় তাকে কারন দর্শানোর নোটিশ প্রেরন করা হয়। তার জবাব সন্তোষজনক না হওয়া ও দলীয় প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার ও বিদ্রোহী প্রার্থীর পক্ষে ভোট চাওয়া দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিস্কার করা হয়েছে।

অপরদিকে বিএনপির দলীয় শৃংখলা ভঙ্গ করে বাগেরহাট পৌর সভার ৮নং ওয়ার্ডে দলের কাউন্সিলর প্রার্থী আবুল কাসেম (সেলিম ভুইয়াকে) বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌর বিএনপি নেতা জসিম সরদার দল থেকে বহিস্কার করা হয়েছে বলে পৌর বিএনপির আহবায়ক শেখ সাহেদ আলী রবি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

(এসএকে/এইচআর/ডিসেম্বর ২১,২০১৫)