স্পোর্টস ডেস্ক, ঢাকা : কয়েক বছর ধরেই অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব তার কাঁধে। দেশের মাটিতে অনুষ্ঠিতব্য যুব বিশ্বকাপেও সেই মেহেদী হাসান মিরাজেই ভরসা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। মিরাজকে অধিনায়ক রেখেই যুব বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বিসিবি।

আগামী বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। গ্রুপ ‘এ’তে বাংলাদেশের প্রতিপক্ষ নামিবিয়া, স্কটল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। যুব বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আগামী ৮ জানুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ তিনটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে। মিরপুর শের-এ বাংলা জাতীয় স্টেডিয়ামে একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

অনূর্ধ্ব-১৯ যুব বিশ্বকাপ দলঃ মেহেদী হাসান মিরাজ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত (সহ-অধিনায়ক), জয়রাজ শেখ ঈমন, পিনাক ঘোষ, মোহাম্মদ সাইফ হাসান, জাকির হাসান, সাইফুল হায়াত, সাইফ উদ্দিন, সাঈদ সরকার, মেহেদী হাসান, মোহাম্মদ হালিম, সালেহ আহমেদ, জাকির আলী অনিক , আরিফুল ইসলাম রনি ও সঞ্জিৎ সাহা।

স্ট্যান্ড বাইঃ মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন সান, রিফাত প্রধান ও কাজী অনিক ইসলাম।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচ দিয়ে পর্দা উঠবে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের। ২৭ জানুয়ারিতে থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত আটটি ভেন্যুতে মোট ৪৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

(ওএস/পি/ডিসেম্বর ২৩, ২০১৫)