স্পোর্টস ডেস্ক, ঢাকা : বেশ কিছু খেলোয়াড়, বিশেষ করে মোহাম্মদ হাফিজ এবং আজহার আলী মোহাম্মদ আমিরের দলে ফেরার ব্যাপারটিকে মোটেই ভালোভাবে নিচ্ছেন না। আর সেই জটিলতা এতোটাই তীব্র হয়ে উঠলো যে, রীতিমত ক্যাম্পই বর্জন করে বসেছেন এই দু’জন ক্রিকেটার। এমন তথ্য নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট দলের ম্যানেজার আগা খান।

২০১০ সালে লর্ডস টেস্টে স্পট ফিক্সিং-এর দায়ে পাঁচ বছর সাজা কাটিয়ে কিছুদিন আগেই ক্রিকেটে ফিরেছেন পাকিস্তানি মোহাম্মদ আমির। খেলেছেন এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। বিপিএলে তার বোলিং দেখে প্রশংসা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান এবং পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ ওয়াকার ইউনুস ও সাবেক অধিনায়ক ইনজামাম উল হক।

বিপিএলে নয় ম্যাচে ১৪ উইকেট পাওয়া এই বোলার এরই মধ্যে নিউজিল্যান্ড সফরের প্রশিক্ষণ ক্যাম্পেও ডাক পেয়েছেন। তবে, বিপিএল থেকেই আমিরের উপর বিরক্ত মোহাম্মদ হাফিজের সাথে এবার যোগ হয়েছেন দলের ওয়ানডে অধিনায়ক আজহার আলী।

ক্ষোভে ফেঁটে পড়া আজহার আলী বলেন, ‘যতদিন আমির থাকবে ততদিন আমি ক্যাম্পে আসবো না! এটা আমার সিদ্ধান্ত; তবে, এই ব্যাপারে আমরা পিসিবির সাথে আলোচনা করতে প্রস্তুত। হাফিজের সিদ্ধান্তের ব্যাপারে আমি নিজে থেকে কিছু বলতে চাই না। তবে, এটা ঠিক আমরা দু’জনে একই নৌকায় পা রেখেছি।’

(ওএস/পি/ডিসেম্বর ২৪, ২০১৫)