খাগড়াছড়ি প্রতিনিধি: জেলার মাটিরাঙ্গায় উপজেলা কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি মো: নজরুল ইসলাম হত্যায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রবিউল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সোয়া ১২ টার দিকে নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রবিউল হোসেন উপজেলার আদর্শ গ্রামের হাবিব উল্লাহ’র ছেলে। এ নিয়ে কৃষক দল নেতা নজরুল ইসলাম হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইতিপূর্বে আটক মীর হোসেন মিরুর ১৪৪ ধারা স্বীকারোক্তির প্রেক্ষিতে রবিউল হোসেনকে গ্রেফতার হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে আটটার দিকে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের আদর্শ গ্রাম এলাকায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো: বাদশা মিয়ার পক্ষে গণসংযোগ করে ফেরার পথে দৃর্বৃত্তরা মাটিরাঙ্গা উপজেলা কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামকে কুপিয়ে হত্যা করে।

ঘটনার পর পরই মঙ্গলবার রাতে জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার মো: মজিদ আলী ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের নির্দেশ দেন।

এ ঘটনায় নজরুল ইসলামের স্ত্রী শরিফা বেগম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে মামলা করলে পুলিশ বুধবার ভোর রাতে অভিযান চালিয়ে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের ইসলামনগর এলাকা থেকে দুই সহদোর মো: আবুল হাশেম ও মো: সবুজ এবং সকালে মো: মীর হোসেন মিরুকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী মো. বাদশা মিয়াকে প্রচারণা চালাতে বাধা, কর্মীদের উপর হামলা ও ভোটারদের হুমকির অভিযোগ এনে সেনাবাহিনী মোতায়েনের দাবিতে সংবাদ সম্মেলন করে পৌর বিএনপি। এর কয়েক ঘন্টা পরই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

(ওএস/এইচআর/ডিসেম্বর ২৫, ২০১৫)