ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক ও জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু এবং সাংগাঠনিক সম্পাদক ইসলাম হোসেন জুয়েলকে প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্কারের প্রতিবাদে ঈশ্বরদীতে বিএনপি’র বৃহত্তর অংশের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এই ক্ষোভের অংশ হিসেবে শনিবার বিকেল পাঁচটায় বিএনপি ও অংগ সংগঠনের শতাধিক নেতা কর্মী প্রেসক্লাবে উপস্থিত হয়ে এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে।

এসময় আয়োজিত সংবাদ সম্মেলনে পৌর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ফজলুর রহমান জানান, গঠনতন্ত্রের ৫(গ) ধারাকে অবজ্ঞা করে সংগ্রামী ওই দুই নেতাকে বহিস্কার করা হয়েছে।যা গঠনতন্ত্রের পরিপন্থি, অবৈধ এবং অনৈতিক-যা ঈশ্বরদীর বিএনপিকে ধবংশ করার অপচেষ্টা মাত্র। আগামী ৪৮ ঘন্টার মধ্যে বহিস্কারাদেশ প্রত্যাহার না করা হলে ঈশ্বরদীর সকল পর্যায়ের নেতা কর্মী গণপদত্রাগসহ আরো কঠোর কর্মসূচী গ্রহণ করবে বলে ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে বিএনপি নেতা এ কে এম আক্তারুজ্জামানকে দুবৃত্ত কর্তৃক হামলার প্রতিবাদ জানানো হয়।

সংবাদ সম্মেলনে সাংবাদিক বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, পৌর কমিটির সহ-সভাপতি জাহিদুর রহমান বিশ্বাস, আবদুল্লা আল সুমার খান, জাহাঙ্গীর আলম, ইসলাম হোসেন জুয়েল, আমিরুল ইসলাম, আনজাম হোসেন ডন, ইমরুল কায়েশ সুমন, মাহবুবুর রহমান পলাশ, ছাত্রদল সভাপতি নূরে আলম শ্যামল, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মোন্তাজুর রহমান মোন্তাজ, হাসান আলী, তারেক মামহমুদ সজিব, কল্লোল হোসেন প্রমুখ।

(এসকেকে/এএস/ডিসেম্বর ২৬, ২০১৫)