মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থীর নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করে সংগঠন বিরোধী কর্মকান্ডে লিপ্ত হওয়ার অভিযোগে কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুককে বহিস্কার করা হয়েছে।

মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক পত্রে জানা গেছে, বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত এবং জেলা আওয়ামীলীগের নির্দেশ উপেক্ষা করে দলীয় মেয়র প্রার্থীর নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুককে ১২ ঘন্টা সময় বেধে দিয়ে অবস্থান পরিবর্তন করে আওয়ামীগের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ দেওয়া হয়। অন্যথায় তার বিরুদ্ধে চুড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশ প্রদান করা হয়। নির্ধারিত সময় পার হলেও মীর গোলাম ফারুক তার অবস্থান পরিবর্তন না করায় তাকে কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্যা মীর বহিস্কারের স্বিদ্ধান্তের কথা নিশ্চিত করে বলেন, “যেহেতু তাকে মৌখিকভাবে বার বার অনুরোধ করা সত্বেও তিনি তার অবস্থান পরিবর্তনে রাজী হননি, সেহেতু ২৬ ডিসেম্বর ১২ ঘন্টা সময় দিয়ে তাকে চুড়ান্ত নোটিশ প্রদান করা হয়। নির্ধারিত সময়ে তিনি কোন ব্যাখ্যা বা অবস্থান পরিবর্তন না করায় তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর গোলাম ফারুকের সাথে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

(এএসএ/এএস/ডিসেম্বর ২৭, ২০১৫)