রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : অবশেষে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল পৌরসভা নির্বাচনে যুবক যুবকে হাড্ডা হাড্ডি লড়াই হতে পারে বলে মনে করেছেন স্থানীয় পৌর ভোটাররা।

নির্বাচনী উত্তাপ এতটাই ছড়িয়ে পড়েছে যে শীতের প্রখর দাপট থামিয়ে রাখতে পারেনি প্রার্থী ও নেতা কর্মি, সাধারণ ভোটাররা। দিন যত ঘনিয়ে আসছে নিজ নিজ দলের নেতা কর্মিরা ছুটছেন রাত দিন সমান তালে ভোটারদের বাড়ি বাড়ি। কেউ বলছেন আমি সৎ লোক, কেউ বলছে দলীয় প্রতিকের কথা, কেউ দিচ্ছেন উন্নয়নের অঙ্গিকার। প্রার্থীদের মধ্যরাতে শেষ হলো নির্বাচনী প্রচারণা।

নির্বাচন বিষয়ে কথা হয় শান্তিপুর এলাকার শাহেরুলের সাথে তিনি বলেন ভোট ঠিক ঠাক মতো হবে তো, ২০০৪ সালে পৌরসভা গঠনের দ্বিতীয় নির্বাচন এটি। জনমত জরিপে জানাযায়, এবার নির্বাচনে ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী মোকারম হোসাইনের জগ মার্কার এগিয়ে রয়েছে, তবে গত ২৭ ডিসেম্বর হতে আ’লীগ প্রার্থী আলমগীর সরকার নৌকা মার্কার ভোট বাড়তে শুরু করায় যুবক যুবকের লড়াই হওয়ার সম্ভবনা রয়েছে। এদিকে জাতীয় পাটির প্রার্থী শামসুল আরেফিনের লাঙ্গল মার্কার ব্যাপক নেতা কর্মি না থাকলেও তাকে ফেলে দেওয়া যাবে না। পিডিপি প্রার্থী এনামুল হকের বাঘ মার্কা শুধু পোষ্ঠার ও মাইকিং ছাড়া নির্বাচনে তেমন প্রভাব বিস্থার করতে পারেনি।

তবে ২০ দলীয় জোট প্রার্থী মোকাররম হোসাইনের কর্মিদের ঠিকমত ভোট করতে দিচ্ছে না শাসকদল বলে অভিযোগ ২০ দলের। সরকারি ভাবে নির্বাচনী গত ২৯ ডিসেম্বর মধ্যরাত হতে নির্বাচনী প্রচারণা বন্ধ হলে ও প্রার্থীরা গ্রুপ আকারে পাড়ায় পাড়ায়, মহল্লা মহল্লায় ভোট পাহাড়া ও ভোট ভিক্ষার জন্য দল তৈরি করে দিয়েছে। অপরদিকে মহিলা কাউন্সিলর প্রার্থী হালিমা আকতার ডলি মৌ মাছি, ৭ নং ওয়ার্ডে আনোয়ার হোসেন উট পাখি মার্কা নিয়ে সমান তালে নির্বাচনী প্রচারণায় এগিয়ে রয়েছে। অন্যান্য ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা ও বসে নেই।

জানা যায়, পৌর নির্বাচনে ৪ জন মেয়র, ১১ জন সংরক্ষিত কাউন্সিলর, ৩১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করে । মোট ভোটার ১১৪০৮ জন।

(কেএ/এএস/ডিসেম্বর ২৮, ২০১৫)