লক্ষ্মীপুর প্রতিনিধি : পানি সম্পদমন্ত্রী ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, মানুষ খুন করে বিএনপি ক্ষমতায় যেতে পারবে না এবং তা বরদাস্ত করা হবে না। আইনশৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে, হানাহানি বন্ধ ও সুশাসন প্রতিষ্ঠা করতে হবে।

নদী ভাঙ্গন রোধে সরকার কাজ করছে। ঢাকা থেকে মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ এমপি বৃহস্পতিবার সকাল ১১ টায় হেলিকপ্টারযোগে জেলার রায়পুর উপজেলার এলকেএইচ উপকূলীয় উচ্চ বিদ্যালয় মাঠে নামেন। পরে তিনি গাড়ী বহর নিয়ে উপজেলার মোল্লারহাট পানির ঘাটে মেঘনা নদী ভাঙন এলাকা পরিদর্শন শেষে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের মোল¬ার হাট বাজারের পথ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এসময় জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পথসভায় আ’লীগ ও জাতীয় পার্টি সহ ২ সহস্রাধিক লোক অংশগ্রহণ করেন।
পথসভায় রায়পুর উপজেলার জাতীয় পার্টির সভাপতি আনোয়ার হোসেন বাহারের সভাপতিত্বে প্রধান অতি ছাড়াও বিশেষ অতিথি বক্তব্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, লক্ষ্মীপুর-২ আসনের এম.পি মো. নোমান, জেলা সদরের এম.পি শাহজাহান কামাল, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার, আ’লীগ নেতা ইসমাইল হোসেন খোকন, মনির হোসেন মোল্লা, জাতিয় পার্টির উপজেলা সিনিয়র সহ-সভাপতি হাজী ইলিয়াস কবির ও সাধারণ সম্পাদক ওদুদ মৃধা, প্রমুখ।
পথসভায় ২ মন্ত্রী তাদের বক্তব্যে আরও বলেন আগামী জুন মাসে রায়পুরের নদী ভাঙ্গন প্রকল্পের কাজ শুরু হবে। সামাজিক নিরাপত্তার মাধ্যমে মানুষ সুখে থাকবে, সেই লক্ষ্যে সরকার কাজ করছে। ৭১’সাল-কে হার মানিয়েছে ও বর্তমানে খুন, রাহাজানি, হত্যা, গুম। এছাড়াও জেলার আইনশৃঙ্খলাসহ উপজেলার ভাঙ্গনসহ ব্যাপক উন্নয় মূলোক কাজের আশ্বাস দিয়ে যায় তিনি। মন্ত্রীর এ উন্নায়নের কথা শুনার পর রায়পুরসহ চরাঞ্চলবাসির মাঝে ব্যাপক উৎসাহ সৃষ্টি হয়েছে।
সভাশেষে দুপুর ১টায় মন্ত্রী-প্রতিমন্ত্রী, দুই এম.পি, জেলা প্রশাসক ও পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা কর্মচারিরা রামগতির আ.স.ম আব্দুর রব স্কুল মাঠে জন সভায় যোগ দিতে রায়পুর ত্যাগ করেন। এ সময় তার সফরসঙ্গী ছিলেন লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের এমপি মোহাম্মদ নোমান।
(এমআরএস/এএস/মে ২৯, ২০১৪)