আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):কিডনী ও লিভার রোগে আক্রান্ত হয়ে অর্থাভাবে বিনাচিকিৎসায় নিজ ঘরেই শষ্যাশয়ী শোভা রানী মালাকার (৪৫) । উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীসহ সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগীতা কামনা করেছেন। চিকিৎসকেরা জানিয়েছেন জরুরি ভিত্তিতে শোভা রানীর একটি কিডনী পরিবর্তন ও উন্নত চিকিৎসা করানো না হলে তার জীবন প্রদীপ নিভে যাবে।

কিন্তু দীর্ঘদিন চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে তার অসহায় পরিবার নিঃস্ব হয়ে গেছেন। তাই উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন করা শোভা রানীর স্বামী চা বিক্রেতা নান্টু মালাকারের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।

বরিশালের বাবুগঞ্জ উপজেলার আগরপুর গ্রামের নান্টু মালাকার দীর্ঘদিন থেকে স্থানীয় বাজারে চায়ের দোকান চালিয়ে চার সদস্যর সংসারের হাল ধরেন। সম্প্রতি সময়ে তার (নান্টুর) স্ত্রী শোভা রানী হঠাৎ অসুস্থ্য হয়ে পরলে প্রাথমিকভাবে তার চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ডিসেম্বর মাসের প্রথমার্ধে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের গ্যাস্ট্রোলজী বিভাগের অধ্যাপক ডা. অসিত ভূষণ দাসের তত্বাবধানে গত এক মাস চিকিৎসা শেষে তিনি (চিকিৎসক) শোভা রানীর উন্নত চিকিৎসা ও একটি কিডনী পরিবর্তনের পরামর্শ দিয়ে ঢাকার জাতীয় কিডনী ইনষ্টিটিউটে ভর্তি হওয়ার পরামর্শ দেন। কিন্তু গত একমাসের চিকিৎসা করাতে গিয়েই শোভা রানীর অসহায় স্বামী নিঃস্ব হয়ে পড়েছেন। ফলে বর্তমানে অর্থাভাবে বিনাচিকিৎসায় তিনি (শোভা রানী) বাড়িতে শষ্যাশয়ী রয়েছেন। উন্নত চিকিৎসার মাধ্যমে স্ত্রীকে বাঁচাতে অসহায় নান্টু মালাকার প্রধানমন্ত্রীসহ সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগীতা কামনা করেছেন।

শোভা রানীকে সাহায্য পাঠাতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে-০১৭৯৭-৩৪৩০৯৩। অথবা শোভা রানী, হিসাব নং-৬৭০৪, রূপালী ব্যাংক, আগরপুর শাখা, বাবুগঞ্জ, বরিশাল।


(টিবি/এস/জানুয়ারি০১,২০১৫)