ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের বিশ বছর পূর্তি উৎসব আগামী ৩১ মে শনিবার। অনুষ্ঠানে বিভাগের ২২টি ব্যাচের তিন শতাধিক প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করবেন বলে নৃবিজ্ঞান বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বলা হয়েছে।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এতে বিশেষ অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ফরিদউদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সাইফুর রশীদ।

অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার স্পিনিং, ব্যান্ড ও লেজার শোসহ বিভিন্ন আয়োজন থাকবে। অনুষ্ঠান চলবে দুপুর ২টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত।

অংশগ্রহণকারী প্রত্যেকের জন্য রেজিষ্ট্রেশন ফি একজন এক হাজার টাকা, পরিবার (স্বামী, স্ত্রী, সন্তান) ১৫০০ টাকা, বর্তমান ছাত্র-ছাত্রী ৫০০ টাকা এবং দ্বিতীয় বর্ষ থেকে চতুর্থ বর্ষ ৪০০ টাকা।

নিবন্ধনের শেষ তারিখ ৩০ মে। এ ব্যাপারে বিভাগের লাইব্রেরিয়ান হাবিব (০১৯১২৫৭৪৪১২) এবং জামী’র (০১৭১৫১০৬৭০১) (রেজিষ্ট্রেশন ফি এই নম্বরে বিকাশ করা যাবে) সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

(ওএস/এস/মে ২৯, ২০১৪)