স্পোর্টস ডেস্ক, ঢাকা : রাজশাহী বিভাগ ক্রীড়া পরিদপ্তরের উদ্যোগে প্রথম ডেভেলপমেন্ট কাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে। ঢাকার মোহাম্মদপুরস্থ সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে অনুষ্ঠিত ম্যাচে টাইব্রেকারে তারা ৫-৪ গোলে ঢাকা বিভাগকে হারিয়েছে। এ জয়ে পরবর্তী রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছে রাজশাহী বিভাগ।

ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার প্রধন অতিথি হিসেবে আসরের উদ্বোধন করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব নূর মোহাম্মদ, ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মোহাম্মদ আব্দুস সালাম, ক্রীড়া পরিদপ্তরের সহকারী পরিচালক (প্রশাসন) ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মোহাম্মদ তারিকউজ্জামান নান্নু ও জেলা ক্রীড়া কর্মকর্তা নাজমুল হাসান লোভন।


ডেভেলপমেন্ট কাপ ফুটবলে দেশের ৬৪টি জেলার অংশগ্রহণকারী ১৯২০ জন খেলোয়াড়ের মধ্যে থেকে ৭টি বিভাগের প্রতিটি থেকে ১৬ জন করে মোট ১১২ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে। এই টুর্নামেন্টের মাধ্যমে সারাদেশ থেকে প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করার মাধ্যমে যথাযথ প্রশিক্ষণ প্রদান করা হবে। আগামী ৯ এপ্রিল ডেভেলপমেন্ট কাপ ফুটবলের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

(ওএস/পি/এপ্রিল ০৬,২০১৪)