স্পোর্টস ডেস্ক : এখনো জাতীয় দলে সুযোগ পাননি। পেশাদার ক্রিকেটই শুরু করেছেন মাত্র সাড়ে তিন বছরের মতো হতে চলল। বয়স কেবল ২২। কিন্তু এত অল্প বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সের পেসার  ম্যাথিউ হোবডেন।

এক বিবৃতিতে হোবডেনের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছ সাসেক্স। তবে ঠিক কী কারণে তার মৃত্যু হয়েছে, সে ব্যাপারে কিছু জানায়নি ক্লাবটি। হোবডেনের মৃত্যুতে শোক জানিয়ে সাসেক্স বিবৃতিতে লিখেছে, ‘ম্যাথিউ হোবডেনের মৃত্যুর খবর শুনে সাসেক্স ক্রিকেট গভীরভাবে মর্মাহত।’

হোবডেনের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ২০১২ সালে কার্ডিফ এমসিসিইউয়ের হয়ে। আর সাসেক্সের হয়ে তার ওয়ানডে (লিস্ট ‘এ’) অভিষেক হয় ২০১৩ সালে নটিংহ্যামশায়ারের বিপক্ষে। সাসেক্সের হয়ে তার প্রথম শ্রেণির অভিষেক ২০১৪ সালে।

গত বছর চ্যাম্পিয়নশিপে ১০টি ম্যাচ খেলেছিলেন হোবডেন। সব মিলিয়ে ১৮টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৮ উইকেট নিয়েছেন এই ডানহাতি পেসার। কিন্তু ক্যারিয়ারের এখনো বেশিরভাগ সময় পড়ে থাকতেই অকালে পৃথিবী ছেড়েই চলে গেলেন প্রতিভাবান এই ক্রিকেটার।

সাসেক্স ও ইংল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাট প্রিয়র ও ইংলিশদের বর্তমান ওয়ানডে অধিনায়ক ইয়ান মরগান হোবডেনের মৃত্যুতে তার পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

(ওএস/এইচআর/জানুয়ারি ০৩, ২০১৫)