সাতক্ষীরা প্রতিনিধি : নাশকতা সৃষ্টির পরিকল্পনাকালে গ্রেফতারকৃত তিন মাদ্রাসা শিক্ষকের প্রত্যেককে দু’বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালতের বিচারক সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ তাদেরকে শুক্রবার দুপুরে বিনাশ্রম কারাদণ্ড দেন।

কারাদণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- জামায়াত কর্মী সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামের মনিরউদ্দিন গাজীর ছেলে মাওলানা আব্দুল জব্বার (৫৮), একই উপজেলার বালিয়াডাঙা গ্রামের ছানাউল্লাহ বিশ্বাসের ছেলে আব্দুস সাত্তার (৫৯) ও চাঁচাই গ্রামের শহর আলীর ছেলে আব্দুস সামাদ (৫৭)। তারা সকলে মুকুন্দপুর চ্যেমুহুনী দারুল উলুম সিনিয়র ফাজিল মাদ্রসার শিক্ষক।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম রহমান জানান, নাশকতামূলক কর্মকাণ্ড সৃষ্টির পরিকল্পনাকালে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মুকুন্দপুর চৌমুহুনী থেকে আব্দুল জব্বার, আব্দুস সাত্তার ও আব্দুস সালাম নামের তিন শিক্ষককে গ্রেফতার করা হয়। তাদেরকে শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের প্রত্যেককে দু’ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেন।

তিনি আরো জানান, জামায়াত শিবিরের হরতাল ও অবরোধ চলাকালে মুকুন্দপুর চৌমুহুনী মাদ্রাসার কয়েকজন শিক্ষক সন্ত্রাসী কর্মকাণ্ডের নির্দেশনা দিতেন। মামলা হওয়ার পর তারা পালিয়ে থেকে নেতা কর্মীদের নাশকতা সৃষ্টির ইন্ধন যোগাতেন।

(আরকে/এইচআর/মে ৩০, ২০১৪)