আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : রাজমিস্ত্রি আলতাফ হোসেন সরদারের স্ত্রী তিন সন্তানের জননী মহিমা আক্তার রোজি (৪৫) স্বপ্ন দেখেছিলেন পুত্রদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করে দেশ সেবায় নিয়োগ করার জন্য। সেমতে তার একপুত্র ঢাকার বাঙলা কলেজে দ্বাদশ শ্রেনীতে অধ্যায়নরত। কিন্তু এরইমধ্যে মরনব্যর্ধি কিডনী রোগে আক্রান্ত হন রোজি।

গত পাঁচ মাস পূর্বে ঢাকার ইবনে সিনা প্রাইভেট হাসপাতালে পরীক্ষা নিরিক্ষার পর রোজির দুটি কিডনী ড্যামেজ ধরা পরে। রাজমিস্ত্রির কাজ করে সংসারের হালধরা আলতাফ হোসেন স্ত্রীকে বাঁচাতে তার একমাত্র বসত ভিটে বিক্রি করে ঢাকার কিডনী হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে পরেন। চিকিৎসকেরা জানিয়েছেন জরুরি ভিত্তিতে অন্তত রোজির একটি কিডনী পরিবর্তন করা না হলে তাকে আর বাঁচানো সম্ভব হবেনা। কিন্তু সহয় সম্ভল খুঁইয়ে চিকিৎসা করানো আলতাফ হোসেন অর্থাভাবে তার স্ত্রীর কিডনী পরিবর্তন করতে পারেননি।

ফলে গত দেড়মাস পর্যন্ত অর্থাভাবে বিনাচিকিৎসা রোজির উন্নত চিকিৎসা বন্ধ হয়ে যায়। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী রোজিকে প্রতিসপ্তাহে তিনবার ডায়লসিস করতে হচ্ছে। এতে প্রতি সপ্তাহে আট হাজার টাকা খরচ হয়। অর্থ সংকটে গত এক সপ্তাহ থেকে রোজির ডায়লসিসও বন্ধ হয়ে যায়। পাশাপাশি বন্ধ হয়ে গেছে তার পুত্রের পড়াশুনা। রোজির স্বামী আলতাফ হোসেন তার স্ত্রীকে উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ্য করার জন্য সমাজের মহানুভব ব্যক্তি, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী সহ দেশ-বিদেশের দানশীল ব্যক্তিদের কাছে সাহায্যের জন্য হাত পেতেছেন।

বরিশালের গৌরনদী পৌর এলাকার তিকাসার মহল্লার বাসিন্দা আলতাফ হোসেন সরদার কর্মের সুবাধে স্ব-পরিবার নিয়ে দীর্ঘদিন থেকে ঢাকার কল্যানপুরের একটি ভাড়াটিয়া বাসায় বসবাস করে আসছেন। মহিমা আক্তার রোজিকে সাহায্য পাঠাতে পারেন বিকাশ করা এই মোবাইল নম্বরে: ০১৮৬৭-৭৬৫০৯৫। অথবা এই ব্যাংক হিসাব নম্বরে: মোফাজ্জেল হোসেন সরদার, ইসলামী ব্যাংক টরকী বন্দর শাখা, গৌরনদী, বরিশাল। এ/সি ২৭১০২০০৯০৬০।

(টিবি/এএস/জানুয়ারি ০৭, ২০১৬)