চুয়াডাঙ্গা প্রতিনিধি : দৈনিক যুগান্তরের প্রকাশক অ্যাডভোকেট সালমা ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও প্রতিবেদক তোহুর আহমেদের নামে চুয়াডাঙ্গা আমলি আদালতে ৫ কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে।

চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের পক্ষে মামলাটি দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাবেক আইন সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল মালেক।

রবিবার দুপুরে আমলি আদালত চুয়াডাঙ্গা অঞ্চলে এ মামলাটি দায়ের করা হয়।

আদালতের বিচারক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দিয়েছেন।

মামলার আরজিতে বাদী উল্লেখ করেছেন, দৈনিক যুগান্তর পত্রিকায় ২০১৫ সালের ২০ ডিসেম্বর ‘এমপির নেতৃত্বে থানায় হামলা’ ২১ ডিসেম্বর ‘রাজনৈতিক খুনের নেপথ্য নায়ক মেজভাই’ ও ২২ ডিসেম্বর ‘মেজ ভাইয়ের ৪৭ গুণ্ডার নেতৃত্বে দুই ভাতিজা’ শিরোনামে মিথ্যা, ভিত্তিহীন ও মনগড়া সংবাদ প্রকাশিত হয়েছে।

প্রকাশিত তিনটি প্রতিবেদনের কারণে মানহানি হয়েছে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের।

মামলার বাদী সোলায়মান হক জোয়ার্দ্দারের পক্ষে আদালতে জবানবন্দি দিয়েছেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক।

চুয়াডাঙ্গা আমলি আদালতের বিচারক চুয়াডাঙ্গার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের আদেশ দিয়েছেন। তদন্তের প্রতিবেদন পাওয়ার পর এ মামলায় পরবর্তী প্রয়োজনীয় আদেশ দেওয়া হবে।

(ওএস/এইচআর/জানুয়ারি ১০, ২০১৬)